আরিয়ানকে গ্রেফতার করা সেই অফিসার প্রত্যাহার, হতে পারেন গ্রেফতারও

শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের মাদক মামলার প্রধান তদন্তকারীর দায়িত্ব হারিয়েছেন ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোর (এনসিবি) আঞ্চলিক পরিচালক (মুম্বাই প্রধান) সমীর ওয়াংখেড়ে। খবর হিন্দুস্থান টাইমসের।

খবরে বলা হয়, শুক্রবার আরিয়ানসহ পাঁচটি হাইপ্রোফাইল মাদক মামলা দায়িত্ব থেকে সরানো হয়েছে বলিউড মাদককাণ্ডে আলোচিত এই কর্মকার্তাকে। এই মামলার দায়িত্ব পেয়েছেন এনসিবির দিল্লির বিশেষ টিম; যার প্রধান সঞ্জয় সিং।

এদিকে এনসিবির ডেপুটি ডিরেক্টের জেনারেল মুথা অশোক জৈন জানান, ক্রুজ ড্রাগ পার্টিসহ মোট ছয়টি মামলা এনসিবি জোনাল (মুম্বাই) টিমের থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে দিল্লিতে বিস্তারিত তদন্তের জন্য।

এবার থেকে সমীর ওয়াংখেড়ে আর ক্রুজ ড্রাগ মামলার তদন্তকারী দলে থাকছেন না। কিন্তু উনি এনসিবির মুম্বাই জোনাল ডিরেক্টের পদে থাকবেন এবং অন্য সকল মামলা তার নজরদারির আওতাতেই থাকবে।

এর আগে মুম্বাই পুলিশ কমিশনারের কাছে চিঠি পাঠিয়ে সমীর ওয়াংখেড়ে লিখেছেন, উচ্চপর্যায়ের সরকারি কর্মকর্তাদের কাছ থেকে চাকরিচ্যুত করা ও গ্রেফতার হওয়ার হুমকি পেয়েছেন তিনি। তাকে বাজে উদ্দেশে ফাঁসানো হতে পারে আশঙ্কা করে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা না নিতে মুম্বাইয়ের শীর্ষ পুলিশকর্তার কাছে অনুরোধ জানিয়েছেন। সেইসঙ্গে নিরাপত্তা দেয়ার অনুরোধও করেন সমীর।