ইতিহাসের প্রথম ভারতীয় হিসেবে বিগ ব্যাশে চাঁদ

এবার ইতিহাসের প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগে নাম লিখিয়েছেন উন্মুক্ত চাঁদ। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার সম্প্রতি ভারতের ক্রিকেটকে বিদায় জানিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। ২০১২ সালে চাঁদের নেতৃত্বে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে ভারত।

ফাইনালে ১৩০ বলে ১১১ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছিলেন চাঁদ। এরপর হইচই পড়ে যায় তাকে নিয়ে। ভারতের ঘরোয়া ক্রিকেটে খেলা শুরু করেন দাপটের সাথে। যদিও একসময় হারিয়ে গেছেন শীর্ষ পর্যায় থেকে। শেষমেশ পাড়ি জমান যুক্তরাষ্ট্রে।

এবার সেই চাঁদকে এবার বিগ ব্যাশ লিগে দেখা যাবে। বিগ ব্যাশের জনপ্রিয় দল মেলবোর্ন রেনেগেডস তাকে দলভুক্ত করেছে। চাঁদই প্রথম ভারতীয় পুরুষ যিনি অস্ট্রেলিয়ার এই সুখ্যাত লিগে খেলবেন। এর আগে ভারতের প্রমীলা ক্রিকেটাররা বিগ ব্যাশের প্রমীলা সংস্করণে খেলেছেন।

এ ব্যাপারে তিনি বলেন, ‘ভারতকে বিদায় জানানো সহজ ছিল না সত্যি বলতে। আমি আর আমার দেশের হয়ে খেলব না এটা মেনে নেওয়া অনেক কঠিন। তবে আমি যুক্তরাষ্ট্রে খেলা উপভোগ করছি। দিন দিন ভালো লাগছে। এখন আমি বিশ্বের বিভিন্ন লিগে খেলতে পারব, ব্যক্তিগতভাবে এটা আমার জন্য বড় অর্জন।’