ইসলাম ধর্মের টানে গানবাজনা ছাড়লেন শীর্ষ র‌্যাপার রুহান আরশাদ

সম্প্রতি সানা খান ও জায়রা ওয়াসিমের পর শোবিজ ছাড়লেন ভারতের আরেকজন শীর্ষ মুসলিম তারকা। ধর্মকর্ম পালনের কথা বলে গানবাজনা ছাড়ার ঘোষণা দিয়েছেন হায়দরাবাদের র‌্যাপার রুহান আরশাদ। দ্য কাশ্মীর মনিটরের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

এদিকে গত ২০১৮ সালে তার ‘মিয়া ভাই’ গানটি ব্যাপক আলোড়ন তুলেছিল। সম্প্রতি ইউটিউবে শেয়ার করা এক ভিডিওতে আরশাদ বলেন, তিনি বুঝতে পেরেছেন ইসলাম ধর্মে গানবাজনা ‘হারাম’।

এদিকে ইউটিউবে তার চ্যানেলের নাম ‘রুহান আরশাদ অফিসিয়াল’। ওই চ্যানেলের সাবস্ক্রাইবার রয়েছে ২০ লাখ ৩৪ হাজার। সেখানে একটি ভিডিও আপলোড করেন আরশাদ। যেখানে তিনি বলেন, ইসলাম ধর্মে গানবাজনা ‘হারাম’ উপলব্ধি করার পর তিনি ইন্ডাস্ট্রি থেকে সরে দাঁড়াচ্ছেন।

সেই সাত মিনিটের ওই ভিডিওতে তিনি বলেন, আমি আমার সিদ্ধান্তের ব্যাপারে আত্মবিশ্বাসী। আর এই খবরটি আপনাদের সবাইকে জানানোর আগে দ্বিতীয়বার চিন্তা করিনি। আমি এই মিউজিক ইন্ডাস্ট্রি থেকে পুরোপুরি বিদায় নিচ্ছি এবং এখন থেকে আর কোনো মিউজিক ভিডিও করব না। আমি জানতাম যে ইসলামে সঙ্গীত একটি পাপ, আমি কেবল আমার আবেগকে অনুসরণ করেছিলাম।

এ সময় আরশাদ আরও বলেন, মিউজিক ইন্ডাস্ট্রি ছাড়লেও ইউটিউবে সক্রিয় থাকবেন তিনি। তার ক্যারিয়ারজুড়ে তাকে সমর্থন করার জন্য ভক্তদের ধন্যবাদ জানিয়েছেন আরশাদ। নিজের ইউটিউব চ্যানেলের জন্য পাপ হয় না, এমন কন্টেন্টের বিষয়েও ভক্তদের সাহায্য চেয়েছেন তিনি।