উগান্ডাকে পেছেন ফেলে সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ড গড়ল পাকিস্তান

‘ক্রিকেট ইজ অ্যা জেন্টলম্যান’স গেইম’ বলে একটি কথা আছে। কিন্তু কোথাও লেখা দেখিনি বা শুনিনি যে ‘ক্রিকেট ইজ এ ফানি গেইম’। তবে অনেকেই মনে করে ক্রিকেট একটি মজার খেলা। আসলে মনে করাটাই স্বাভাবিক, কেননা ডব্লিউ জি গ্রেসের মতে এই আধুনিক ক্রিকেটটা আসলেই কয়েক’শ কোটি মানুষের বিনোদনের খোরাক যোগাচ্ছে।

নতুন খবর হচ্ছে, গতকাল বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে জয় পেয়েছে পাকিন্তান। এর মাধ্যমে সিরিজের তিনটি ম্যাচের সবগুলোতেই জয় পেয়েছে ম্যান ইন গ্রিনরা।

এই জয়ে পাকিস্তান এক বছরে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি ম্যাচে জয়ের রেকর্ড গড়েছে । ২০২১ সালে ১৭টি টি-টোয়েন্টি ম্যাচে জয় পেয়েছে পাকিস্তান। তারা সব মিলিয়ে এ বছর ২০ ওভারের ২৭টি ম্যাচ খেলেছে।

আর এ বছর দ্বিতীয় সর্বোচ্চ ১৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে জয় পেয়েছে আফ্রিকার দেশ উগান্ডা। তারা ২২টি ম্যাচ খেলে ১৬টি ম্যাচে জয়ের স্বাদ পেয়েছে। আর এ বছর তৃতীয় সর্বোচ্চ ১৫টি ম্যাচে জয় পেয়েছে আফ্রিকারই টেস্ট খেলুড়ে দেশ দক্ষিণ আফ্রিকা। তারা ২৩টি ম্যাচ খেলে ১৫টি ম্যাচে জয় পেয়েছে।

২০১৮ সালে পাকিস্তান ১৯টি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে ১৭টি ম্যাচে জয় পেয়েছিল। এক বছরে এটিই ছিল কোন দেশের সর্বোচ্চ ম্যাচ জয়ের রেকর্ড। এখন এ বছর নতুন করে আবার পুরনো রেকর্ড ছুঁয়েছে বাবর আজমের নেতৃত্বাধীন দলটি।