উন্নতির জন্য বাংলাদেশের আরও ভালো পিচ দরকার: আফ্রিদি

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে আফ্রিদি অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, ঘরের মাঠে আরেকটি সিরিজ শেষ করল বাংলাদেশ। ফলাফল সুখকর নয়। হোয়াইট ওয়াশ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা গত দুই সিরিজের উল্টো ফল নিয়ে পাকিস্তান সিরিজ শেষ করল বাংলাদেশ। অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারিয়ে নিউজিল্যান্ডকেও ৩-২ ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ।

সিরিজের ফলে ভিন্নতা থাকলেও একটি ব্যাপারে মিল ঠিকই আছে। আগের দুটি সিরিজের মতো পাকিস্তান সিরিজেও মিরপুরের উইকেট ব্যাটারদের সাথে অদ্ভুত আচরণ করেছে। দুই দলের ব্যাটাররা রান করতে অনেক কাঠখড় পুড়িয়েছেন। মিরপুরের এমন উইকেট দেখে শহীদ আফ্রিদি তাই আজ প্রশ্ন তুলেছেন, এমন উইকেটে আর কত খেলবে বাংলাদেশ?

বাংলাদেশের খেলার উন্নয়ন সম্পর্কে একটি টুইট করেছেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক। তিনি টুইট বার্তায় লেখেন, বাংলাদেশকে সত্যিকার অর্থেই প্রাণবন্ত পিচে খেলার ব্যবস্থা করতে হবে। নয়তো এ ধরনের পিচে জয়ের পরও বিদেশে ও বিশ্বকাপে সাদামাটা পারফরম্যান্স চলতেই থাকবে। বাংলাদেশ দলে অনেক তারকা আছে এবং খেলার প্রতি তাদের অনেক আগ্রহও আছে। কিন্তু সত্যিই তাদের উন্নতির জন্য তাদের এই পিচ আরও উন্নত করার দরকার।