একদল অমুসলিম নিয়ে মসজিদে জুমার নামাজ আদায় করলো মুসলিমরা

এবার কয়েক ডজন অমুসলিমের উপস্থিতিতে ভারতের কেরালার রাজ্যের কোচির আলাপ্পুঝার মারকাজ মসজিদে শুক্রবার জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে। জুমার নামাজ আদায় এবং খুতবা শুনতে এদিন অমুসলিমদের আমন্ত্রণ জানানো হয়। মসজিদে অমুসলিমদের জন্য ৫০ জনের বসার ব্যবস্থা করা হয়। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

এদিকে মসজিদের ইমাম হাক্কিম পানাভেলি হালাল খাবারসহ সাম্প্রতিক বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করেন। মুহাম্মার বিশ্বগাজি মুতের স্বামী আসপারশানাদাও বক্তব্য রাখেন। তিনি মুসলিমদের নামাজ প্রত্যক্ষ করার সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন। এ সময় সবাইকে মুতে যাওয়ার আমন্ত্রণ জানান তিনি।

এ সময় মসজিদে উপস্থিত থাকা এমএলএ পি পি চিথারঞ্জন বলেন, যারা সমাজে ঘৃণা ছড়াতে চায়, এ ধরনের মিলনমেলা তাদের জন্য উপযুক্ত জবাব।

এদিকে আলাপ্পুঝার পুথেনকাদু চার্চের ভাইসার ফাদার ক্রিস্টোফার এম আর্থাসেরিল বলেন, তিনি প্রথমবারের মতো মসজিদে নামাজে পড়া দেখলেন। তিনি জানান, আমি সবসময় একটি মসজিদের ভেতর কেমন এবং নামাজ পড়া দেখতে চেয়েছিলাম।

তাছাড়া এই মিলনমেলায় সাবেক মন্ত্রী জি সুধাকরণও উপস্থিত। নামাজ শেষে উপস্থিত ব্যক্তিদের খাবার খাওয়ানো হয়। মারকাজ মসজিদ ট্রাস্ট বিভিন্ন ধর্মীয় নেতা, সরকারি কর্মকর্তা এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে মসজিদে আমন্ত্রণ জানায়। সবার শান্তিপূর্ণ সহাবস্থানের জন্য এমন আয়োজন বলে জানিয়েছে ট্রাস্ট।