একসময় ব্যাট ভাঙছি আর এখন ব্যাট যত্ন করে বাসায় সাজিয়ে রাখি: তাসকিনের বাবা

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে তাসকিন অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, দল থেকে বাদ পড়ে হতাশ হননি তিনি বরং নিজেকে ফিরে পেতে কঠোর পরিশ্রম করেছেন তাসকিন আহমেদ। সেই পরিশ্রমের ফল এখন পাচ্ছেন তাসকিন। একাদশে ফিরে প্রতিটি ম্যাচেই আকর্ষণ করে নিচ্ছেন তাসকিন আহমেদ। তাসকিন আহমেদের এই দুর্দান্ত পারফরম্যান্সে দারুণ খুশি তাসকিনের বাবা।

ছোটবেলা থেকেই ক্রিকেট অনেক ভালোবাসতেন তাসকিন আহমেদ। স্কুল থেকে ফিরেই মাঠে চলে যেতেন তাসকিন। ক্রিকেট খেলতে গিয়ে বাবার হাতে অনেকবার মার খেতে হয়েছে তাসকিনকে। এমনকি তার ক্রিকেট ব্যাট ভেঙে দিতেন তাসকিন আহমেদের বাবা। তবে এক সময়ে ব্যাট ভেঙে দেওয়া সেই মানুষটি এখন যত্ন করে বাসায় ব্যাট সাজিয়ে রাখেন।
ছোট বেলা থেকে খেলার জন্যে প্রবল ইচ্ছে ছিল তাসকিন আহমেদ। যার কারণে বানিজ্য মেলায় অন্য ছেলে মেয়ের মতো গাড়ি বা অন্য খেলনার কোন জিনিস কেনার আবদার না করে ব্যাট-বল কেনার আবদার করেন তাসকিন। বাবা কিনেও দেন। কিন্তু তা নিয়ে সারাদিন মাঠে কাটিয়ে দেন এই ডানহাতি।

একদিন বাবা দেখলেন প্রচন্ড রোদে খেলছেন তাসকিন। এরপর রেগে গিয়ে নিজের কিনে দেওয়া ব্যাট ভেঙে পেলেন তাসকিনের বাবা। তাকে প্রচন্ড মারধরও করেছেন।