গেইলকে পেছনে ফেলে বিশ্বরেকর্ড গড়লেন রিজওয়ান

চলতি টি-২০ বিশ্বকাপের মঞ্চে ব্যাট হাতে বিশ্বরেকর্ড গড়লেন মোহাম্মদ রিজওয়ান। স্কটল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের শেষ গ্রুপ ম্যাচে বড় রানের ইনিংস খেলতে না পারলেও সংক্ষিপ্ত ফর্ম্যাটে ক্রিস গেইলের দুরন্ত নজির টপকে গেলেন পাকিস্তানের তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান।

এবারের টি-২০ ক্রিকেটে ব্যাট হাতে দুরন্ত ছন্দে রয়েছেন মোহাম্মদ রিজওয়ান। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এক ক্যালেন্ডার বর্ষে সবথেকে বেশি রান করার রেকর্ড আগেই নিজের দখলে নিয়েছিলেন রিজওয়ান।

এবার ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে এক ক্যালেন্ডার বর্ষে সব থেকে বেশি রান করার বিশ্বরেকর্ড গড়লেন তিনি। এই নিরিখে তিনি টপকে গেলেন ক্যারিবিয়ান কিংবদন্তিকে।

এতদিন এক বছরে টি-২০ ক্রিকেটে সবথেকে বেশি রান করার রেকর্ড ছিল গেইলের দখলে। তিনি ২০১৫ সালে ১৬৬৫ রান সংগ্রহ করেছিলেন। স্কটল্যান্ড ম্যাচের আগে চলতি বছরে রিজওয়ানের সংগ্রহ ছিল ১৬৬১ রান।

সুতরাং গেইলকে টপকাতে মাত্র ৫ রান দরকার ছিল তার। স্কটল্যান্ডের বিরুদ্ধে ১৫ রান করে আউট হন রিজওয়ান। ফলে চলতি ক্যালেন্ডার বর্ষে টি-২০ ক্রিকেটে তার সার্বিক সংগ্রহ দাঁড়ায় ১,৬৭৬ রান।

আর এ তালিকার তৃতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। তিনি ২০১৬ সালে ১,৬১৪ রান করেছিলেন। বাবার আজম ২০১৯ সালে সংগ্রহ করেছিলেন ১,৬০৭ রান।