চট্টগ্রামে ধর্মঘট প্রত্যাহার করে চলছে গণপরিবহন, ৫ টাকার ভাড়া ১০ টাকা

অবশেষে জনদুর্ভোগ বিবেচনায় চট্টগ্রাম নগরীতে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে কয়েকটি সংগঠন। চট্টগ্রামের অভ্যন্তরীণ রুটে চলছে গণপরিবহন। চট্টগ্রামে গণপরিবহন সংশ্লিষ্ট ৭টি সংগঠনের মধ্যে ৫টি সংগঠনই আজ থেকে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছে।

তারই সুবাদে চট্টগ্রামের ১৩টি রুটে বাসসহ গণপরিবহন চলছে। তবে আজ চট্টগ্রামে স্বাভাবিক সময়ের তুলনায় রাস্তায় গাড়ি কম। তাই জনভোগান্তির পুরোপুরি অবসান হয়নি।

কিন্তু যেসব যানবাহন চলছে, তারা প্রায় সবাই বাড়তি ভাড়া আদায় করছে। সর্বনিম্ন ৫ টাকার ভাড়া ১০ টাকা পর্যন্ত আদায় করছে পরিবহনগুলো। এ নিয়ে সকালে বেশ কয়েক জায়গায় যাত্রীদের সাথে পরিবহন শ্রমিকদের বাকবিতণ্ডার মতো ঘটনা ঘটতে দেখা গেছে।

এদিকে চট্টগ্রামের ১৩টি রুটেই বাসজাতীয় বড় গণপরিবহনের সাথে চলছে ছোট ছোট পরিবহনও। বাসের সাথে সাথে বেড়েছে টেম্পু ও এ জাতীয় অন্যান্য ফরিবহনের ভাড়াও।

এ ব্যাপারে চট্টগ্রামের পরিবহম মালিকসহ সংশ্লিষ্টরা বলছেন, আজ সকাল ১১টায় মন্ত্রণালয়ে ভাড়া নিয়ে যে বৈঠক হবে, তার সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছেন। তারা বলছেন, কিছু জটিলতা হওয়ায় তারা গাড়ি চালানোর সিদ্ধান্ত নিয়েছেন। তবে বৈঠকে যদি তাদের স্বার্থানুযায়ী সিদ্ধান্ত না হয়, সেক্ষেত্রে তারা আবার ধর্মঘট করতে পারেন, এমন ইঙ্গিতও দিয়েছেন।