চট্টগ্রাম টেস্টে বাংলাদেশকে এগিয়ে রাখলেন হাসান আলি

বাংলাদেশ-পাকিস্তান খেলা মানেই টানটান উত্তেজনা। খেলা মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, সকালের সেশনটা দুর্দান্ত গেছে পাকিস্তানের। ৪৯ রানে ৪ উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে দুশ্চিন্তায় ফেলেছিল সফরকারী বোলাররা। কঠিন পরিস্থিতি থেকে প্রতিরোধ গড়ে লিটন দাস ও মুশফিকুর রহিম দলকে নিয়ে গেছেন সুদৃঢ় অবস্থানে।

পরের দুই সেশনে আর উইকেট ফেলতে পারেনি পাকিস্তানের বোলাররা। প্রথমদিনের খেলা শেষে সফরকারী পেসার হাসান আলি বললেন ম্যাচে বাংলাদেশ এগিয়ে আছে।

‘প্রথম সেশন আমাদের দারুণ হয়েছে। শুরুতেই উইকেট তুলে নিতে পেরেছি। লিটন ও মুশফিককে বাহবা জানাতেই হয়। তারা খুব ভালো খেলেছে। এখানকার উইকেট মন্থর, আমাদের কাজ হবে কাল ভালো জায়গায় বল করে ব্রেক-থ্রু আনা। বাংলাদেশ এ মুহূর্তে ভালো অবস্থানে আছে। আমাদের ব্যাটাররা দারুণ ফর্মে আছে এবং তাদের সামর্থ্য আছে এমন উইকেটে ভালো রান করার।’

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ৪ উইকেটে ২৫৩ রান করে প্রথমদিনের খেলা শেষ করেছে বাংলাদেশ। লিটন-মুশফিকের ২০৪ রানের অবিচ্ছিন্ন জুটি স্বাগতিকদের দিচ্ছে বড় সংগ্রহের আশা।