জাজাই-চার্লসের ব্যাটিং তাণ্ডবে উড়ে গেল চেন্নাই, ৪.২ ওভারে ৯১ রানের ঝড় দেখলো ক্রিকেট বিশ্ব

চলতি আসরে টানা দুই ম্যাচে হেরে এবারের টি-টেন লিগ শুরু করলেও পরের দুই ম্যাচেই টানা দুই জয় তুলে নিল বাংলা টাইগার্স। নিজেদের তৃতীয় ম্যাচে জয়ের পর গতকাল চতুর্থ ম্যাচটিতে ভারতের প্রতিনিধিত্বকারী চেন্নাই ব্রেভসকে ৯ উইকেটে উড়িয়ে দিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নেয় বাংলাদেশ প্রতিনিধিত্বকারী দলটি।

এদিন টুর্নামেন্টের ১২ তম ম্যাচটিতে আবু ধাবিতে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলা টাইগার্স। বোলিংয়ে নেমে শুরুটাও হয় দারুণ। দলীয় ১৭ রানে ভেতর চেন্নাই ব্রেভসের দুই ওপেনারকে বিদায় করে টাইগার্সরা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ৬ উইকেটে ৯০ রান তুলতে সক্ষম হয় চেন্নাই। দলটির হয়ে সর্বোচ্চ ১৮ বলে ২৬ রান করেন অ্যাঞ্জেলো পেরেরা।

এদিকে বাংলা টাইগার্সের হয়ে হাওয়েল ২ ও ১ টি করে উইকেট নেন লুকে উড, জেমস ফকনার এবং ইসুরু উদানা। জবাবে ব্যাট করতে নেমে ঝড় তোলেন দুই ওপেনার জনসন চার্লস ও হযরতুল্লাহ জাজাই। প্রথম ৩ ওভারেই ৬৭ রান তোলেন তারা।

এরপর ১২ বলে ১ বাউন্ডারি ও ৫ ছক্কায় ৩৬ রানে ফেরেন চার্লস। তবে ৯ বলে ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৩৪ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন জাজাই। ৫ বলে ১৪ রানে অপরাজিত থাকেন জ্যাকস। ঝড়ো ব্যাটিংয়ে ৪.২ ওভার তথা ২৬ বলেই ৯ উইকেটের জয় তুলে নেয় বাংলা টাইগার্স।