জানুয়ারিতে শুরু হবে বিপিএল, অংশ নেবে ৬ দল

জমজমাটভাবেই যাত্রা শুরু করেছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এর মাধ্যমে টি-টোয়েন্টি ক্রিকেটের ক্রমবর্ধমান বাজারে নিজেদের অস্তিত্ব জানান দেয় বাংলাদেশ। কিন্তু শুরুর দুই আসরে নানা অনিয়ম ও ম্যাচ ফিক্সিংয়ের কারণে হঠাতই স্থগিত হয়ে গিয়েছিল বিপিএল।

নতুন খবর হচ্ছে, আগামী ২২ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। এবারের আসরে অংশ নেবে ৬টি দল। বিপিএলের জন্য এক মাসের চেয়ে বেশি সময় ফাঁকা না থাকায় অংশগ্রহণকারী দলের সংখ্যা বাড়াতে পারছে না বিসিবি।

ফ্র্যাঞ্চাইজিদের জন্য বিসিবি যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, তাতে বিপিএল আয়োজনের তারিখ ধরা হয়েছে ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি। আগ্রহী ফ্র্যাঞ্চাইজিরা আবেদন করতে পারবে ৫ ডিসেম্বর পর্যন্ত।

বিসিবির শীর্ষস্থানীয় বোর্ড পরিচালক জালাল ইউনুস বলেন, ‘আমরা তো অবশ্যই বিপিএল করব। অষ্টম সংস্করণের জন্য ফাঁকা জায়গা আগেই জানিয়ে দেওয়া হয়েছে- ২২ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি। ইতোমধ্যে এক্সপ্রেশন অব ইন্টারেস্টের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।’

বিপিএলের সর্বশেষ আসরে ৭টি দল থাকলেও এবার থাকবে ৬টি দল। কারণ ব্যাখ্যা করে জালাল বলেন, ‘আগ্রহী ফ্র্যাঞ্চাইজিরা আবেদন করতে পারবে। ছয়টা ফ্র্যাঞ্চাইজির জন্য আমরা চেয়েছি। আমাদেরও ইচ্ছা ছিল ছয়টির বেশি ফ্র্যাঞ্চাইজি রাখার। কিন্তু বেশি নিতে পারছি না- আমাদের ব্যস্ত আন্তর্জাতিক সূচি আছে। এবার এটা সম্ভব নয়।’