জুতা থেকে বিয়ার খেয়ে অস্ট্রেলিয়ার জয় উদযাপনঃ জঘন্য বললেন শোয়েব

নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, পাঁচ-পাঁচটি ওয়ানডে বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ছয়টি আসরে অধরা ছিল শিরোপা। অবশেষে অস্ট্রেলিয়ার সেই শিরোপার আক্ষেপ ঘুচল। নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মত টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা ঘরে তুলেছে অজিরা।

রবিবার (১৪ নভেম্বর) দুবাইয়ের ফাইনাল শেষে অস্ট্রেলীয়দের উচ্ছ্বাস আর উদযাপন স্বভাবতই বাঁধভাঙ্গা ছিল। অস্ট্রেলিয়ায় বহুকাল ধরে রীতি আছে- জুতায় ঢেলে মদ খেলে তা বয়ে আনে সৌভাগ্য। সেই রীতি মেনে উদযাপনও করতে দেখা গেল ক্রিকেটারদের।

তবে টি-টোয়েন্টির নতুন বিশ্বচ্যাম্পিয়নদের এমন উদযাপন মোটেও পছন্দ হয়নি পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতারের। আলোচিত এই ক্রিকেট ব্যক্তিত্ব টুইটারে রাখঢাক না রেখেই এমন উদযাপনকে ‘জঘন্য’ বলে আখ্যায়িত করেছেন।

আইসিসির পোস্ট করা অজিদের উদযাপনের এক ভিডিওতে দেখা যায়, শিরোপা নিয়ে ড্রেসিংরুমে নাচ-গানে মত্ত অস্ট্রেলীয় ক্রিকেটাররা। এ সময় ম্যাথু ওয়েড তার পা থেকে শ্যু খুলে তাতে বিয়ার ঢালেন। তারপর সেই বিয়ারই গলধঃকরণ করেন।

শুধু ওয়েডই নন, এমন বিশেষ উদযাপনে অংশ নেন মার্কাস স্টয়নিসও। স্টয়নিস ওয়েডের জুতা থেকেই বিয়ার পান করেন। শোয়েবের কাছে বেশ উদ্ভট ঠেকেছে এই উদযাপন।

এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘উদযাপনের জঘন্য একটি উপায়। তাই না?’