টেস্ট চ্যাম্পিয়নশিপ সিরিজে খেলতে যেতে চান না সাকিব

বাংলাদেশের ক্রিকেটের সবথেকে বড় পোস্টার বয় সাকিব আল হাসান। তিনি অবশ্য সাম্প্রতিক সময়ে নিয়মিত কমই হতে পারছেন দলে। আইসিসির নিষেধাজ্ঞা থেকে ফিরে আসবার পর সাকিব আল হাসান নিয়মিত খেলেননি সবকটি সিরিজে। এবারের বিশ্বকাপে ইঞ্জুরীর কারনে শেষের দুটি ম্যাচে অংশ নিতে পারেননি। এরপর হার্মস্ট্রিংএর চোটটা আরো বড় হবার কারনে পাকিস্তান সিরিজেও খেলতে পারবেননা সাকিব আল হাসান।

তবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে নিউজিল্যান্ডের দুইটি টেস্টেও খেলতে চাইছেন না সাকিব আল হাসান। চলতি বছরের নিউজিল্যান্ড সফরেও যাননি সাকিব আল হাসান। এরপর লঙ্কানদের সাথে টেস্ট সিরিজে না খেলা নিয়েও জল ঘোলা হয়েছে অনেক।

এরপর ঘরের মাঠে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে খেলেছিলেন সাকিব আল হাসান। বিসিবির নির্ভরযোগ্য একটি সুত্র থেকে জানা গেছে সাকিব আল হাসান নিউজিল্যান্ড সফরে টেস্ট খেলবেন না৷

এদিকে পাকিস্তান সফর শেষ করে বাংলাদেশ দল রওনা হবে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে। জানুয়ারিতে সেখানে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম দুটো ম্যাচ খেলবে বাংলাদেশ। এই টেস্টে সিরিজে ছুটি চেয়েছেন সাকিব৷

তবে জাতীয় দলের সকল ক্রিকেটারদের ছুটি সংক্রান্ত মেইল আসে অপারেশন্স বিভাগে। অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম খানের সাথে যোগাযোগ করে তাকে পাওয়া না গেলেও জানা গেছে সাকিব অপারেশন বিভাগে কোন মেইল করেননি। এর জন্য খুব সহসায় সাকিব বাংলাদেশ আসবেন কিনা সেটি নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। তবে জানুয়ারীর পর ঘরোয়া ক্রিকেটের ব্যস্ত সূচী থাকছে, সেখানেও কি সাকিব সরিয়ে রাখবেন নিজেকে!