টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশের পথে পাকিস্তান দল

পাকিস্তান- বাংলাদেশের খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তান ছেড়েছেন আজহার আলী ও ইমাম-উল-হকসহ পাকিস্তান টেস্ট দলের সদস্যরা।
দলের সঙ্গে বাংলাদেশে আসছেন পাকিস্তান দলের সাবেক অধিনায়ক।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ করেই সাদা পোশাকের ক্রিকেটের লড়াইয়ে নামবে বাংলাদেশ ও পাকিস্তান দল। দুই দলের মধ্যকার ম্যাচগুলো টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। কাজেই প্রতিপক্ষকে হালকাভাবে নেওয়ার কোনো সুযোগ নেই।

যে কারণে গত ১৫ নভেম্বর বাংলাদেশের বিপক্ষে ২০ সদস্যের শক্তিশালী টেস্ট দলই ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টেস্ট দলের কয়েকজন সদস্য টি-টোয়েন্টি সিরিজের দলে থাকায় আগেই বাংলাদেশে পাড়ি জমিয়েছেন। এবার বাকি সদস্যরা বাংলাদেশের উদ্দেশে পাকিস্তান ছেড়েছেন।

বাংলাদেশে পা রেখেই করোনা পরীক্ষা করানো হবে পাকিস্তান থেকে আসা ক্রিকেটার ও স্টাফদের। পরবর্তীতে দলের বাকি সদস্যদের সঙ্গে যোগ দিতে পারবেন আজহার আলী ও ইমাম-উল-হকরা।

দুই দলের মধ্যকার প্রথম টেস্টটি আরম্ভ হবে আগামী ২৬ নভেম্বর, চট্টগ্রামে। সিরিজের শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে ৪ ডিসেম্বর মিরপুরে।