তাসকিন চিন্তাশীল বোলার: ধারাভাষ্যকার অ্যালান উইলকিন্স

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে তাসকিন অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে অন্যরকম এক তাসকিনকে দেখে মুগ্ধ জনপ্রিয় ধারাভাষ্যকার অ্যালান উইলকিন্স। তার চোখে তাসকিন সামনে থেকে নেতৃত্ব দেওয়ার মতো বোলার হয়ে উঠেছেন।

ক্যারিয়ারের শুরুতে তাসকিন নজরে আসেন তার গতির কারণে। এখন পর্যন্ত সেটির ওপর-ই আস্থা রেখেছেন তাসকিন। তবে সময়ের ব্যবধানে নিজেকে আরও শানিত করে তুলেছেন। গতির পাশাপাশি লাইন-লেন্থ নিয়েও কাজ করেছেন। যার প্রমাণ কি না তিনি এবারের বিশ্বকাপেই রেখেছেন।

বিশ্বকাপে গতির পাশাপাশি বোলিংয়ে বৈচিত্র্য এনেছেন বলে মনে করেন উইলকিন্স। সেই সাথে তাসকিনের বলের গতির প্রশংসা করেন তিনি। তাসকিন সম্পর্কে উইলকিন্সের বলেন,

“তাসকিনে বলে গতি রয়েছে। সে ফিটনেস নিয়েও কাজ করেছে। আপনি যদি তার বডির ওপরের দিকে তাকান দেখবেন সে শক্তিশালী এবং পা দুটোতেও বেশ শক্তি রয়েছে। সুতরাং, সে গতি নিয়ে কাজ করেছে। সে প্রতিনিয়ত ১৪০-১৪২ কিমি গতিতে বল করতে পারে পাশাপাশি এখনও জোরে বল করা শিখছে।”

তিনি আরও যোগ করেন, “ওমানে (প্রথম পর্বে) তাকে খুব কাছ থেকে দেখেছি। সে স্লোয়ারটাও রপ্ত করতে পেরেছে এবং ইনসুইং করাতে পারেন। যে কারণে আমার কাছে মনে হয় সে খুবই চিন্তাশীল বোলার।”