তাড়াহুড়া করা যাবে না, আমাদের ধৈর্য ধরতে হবেঃ সুজন

শেষ ভালো যার, সব ভালো তার। এই প্রবাদের মিল চেয়েছিল বাংলাদেশ। কিন্তু সেই মিল আর হতে দিলো না অস্ট্রেলিয়া। অসিদের বিপক্ষে মাঠের লড়াইয়ে নেমে স্রেফ উড়ে যায় বাংলাদেশ।

নতুন খবর হচ্ছে, আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর বাংলাদেশ দলে পরিবর্তন চান অনেকে। তবে ঘুরে দাঁড়ানোর প্রক্রিয়ায় তাড়াহুড়া করা যাবে না, ধৈর্য ধরতে হবে- এই আহ্বান জানিয়েছেন খালেদ মাহমুদ সুজন।

জাতীয় দলের সাবেক এই অধিনায়ক জাতীয় দলের টিম ডিরেক্টর হিসেবে যাত্রা শুরু করেছেন রবিবার (৭ নভেম্বর)। দায়িত্বের প্রথম দিনই গণমাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন, দলের চেহারা ও পারফরম্যান্স পরিবর্তন অত্যন্ত প্রয়োজন, তবে এজন্য তাড়াহুড়া করা যাবে না।

সুজন বলেন, ‘তাড়াহুড়া করলে তো কিছুই হবে না। একটা ধাক্কা তো এসেছে। আমরা ভালো করিনি। এটা তো রকেট সাইন্স না যে হঠাৎ করেই পরিবর্তন চলে আসবে, আমরা জেতা আরম্ভ করব- এটা হবে না। সময়সাপেক্ষ ব্যাপার।’

ধৈর্য ধরার আহ্বান জানিয়ে সুজন বলেন, ‘আমাদের ধৈর্য ধরতে হবে। যারা আছে সবাই সামর্থ্যবান। বাইরে আরও কিছু ছেলে আছে। পরিবর্তন অবশ্যই হবে, হওয়াটাই স্বাভাবিক। জানুয়ারিতে হয়ত পরিবর্তন আসতে পারে। কিন্তু এই সিরিজ যেহেতু এত কাছে। খুব বড় পরিবর্তন হবে তা না।’