দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ৫০০ উইকেট তুলে নিলেন এনামুল জুনিয়র

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে এনামুল জুনিয়র অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, জাতীয় ক্রিকেট লীগে আজ যুক্ত হয়েছে নতুন রেকর্ড। আব্দুর রাজ্জাকের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করলেন এনামুল হক জুনিয়র। বাংলাদেশের প্রথম টেস্ট জয়ের নায়ককে অর্জনটি ছুঁতে খেলতে হয়েছে ১৩৬ ম্যাচ।

জাতীয় লিগের তৃতীয় রাউন্ডের শেষদিনে রংপুরের বিপক্ষে ৪৯৯ উইকেট নিয়ে সিলেটের বাঁহাতি স্পিনার এনামুল দাঁড়িয়ে ছিলেন রেকর্ডের দোরগোড়ায়। রংপুরের দ্বিতীয় ইনিংসে পঞ্চম ওভারে বোলিংয়ে আসেন। নিজের দ্বিতীয় ওভারের তৃতীয় বলেই পেয়ে যান কাঙ্ক্ষিত উইকেট।
হোম ভেন্যুতে রংপুর ওপেনার জাহিদ জাভেদকে উইকেটরক্ষক জাকির হাসানের গ্লাভসে জমিয়ে মাইলফলকে নাম লেখান। ১৩৬ ম্যাচে তিনি বোলিং করেছেন ২০৪ ইনিংসে।

এনামুল ৩৪ বার নিয়েছেন পাঁচ উইকেট। সেরা বোলিং ৪৭ রানে ৭ উইকেট। ৩৪ বছর বয়সী এনামুল ম্যাচে দশ উইকেট নিয়েছেন ৬ বার।

জাতীয় লিগের তৃতীয় রাউন্ডে নামার আগে এনামুলের উইকেট ছিল ৪৯৬টি। সিলেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে রংপুরের ৩ উইকেট নেন। তাতে স্বপ্নপূরণের খুব কাছে চলে আসেন এনামুল।