প্রধানমন্ত্রীর নোবেল পাওয়ার বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

একজন সফল রাষ্ট্রনায়ক হিসেবে শেখ হাসিনার অবদান আজ আন্তর্জাতিকভাবে স্বীকৃত। ইতোমধ্যে তিনি গণতন্ত্র, স্বাস্থ্য ও শিশু মৃত্যুর হার হ্রাস, তথ্যপ্রযুক্তির ব্যবহার, দারিদ্র্য বিমোচন, উন্নয়ন এবং দেশে দেশে জাতিতে জাতিতে সৌভ্রাতৃত্ব, সম্প্রীতি ও শান্তি প্রতিষ্ঠার জন্য আন্তর্জাতিকভাবে বিভিন্ন খেতাব আর সম্মানে ভূষিত হয়েছেন। মর্যাদাপূর্ণ অসংখ্য পদক, পুরস্কার ও স্বীকৃতির পালক এখন শেখ হাসিনার মুকুটে একের পর এক যুক্ত হচ্ছে।

নতুন খবর হচ্ছে, দেশে অনেক ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আওয়ামী লীগের নেতা-কর্মীদের সজাগ থাকার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, কোনো ষড়যন্ত্রকারী, কোনো অনুপ্রবেশকারী যেন আওয়ামী লীগের রাজনীতিকে কলুষিত করতে না পারে। সব ষড়যন্ত্র মোকাবিলা করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন প্রজন্মের জন্য একটি সুন্দর বাংলাদেশ গড়ে তোলা হবে।

শনিবার (২০ নভেম্বর) বিকেলে রাজধানীর বিজ্ঞান কলেজ মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ২৬নং ওয়ার্ডের বিভিন্ন ইউনিটের সম্মেলনে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর মতো শেখ হাসিনার চেতনায়ও এক অসাম্প্রদায়িক দেশ এই বাংলাদেশ। শেখ হাসিনা দেশের গ্রামের পর গ্রামে রাস্তাঘাট, বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ন করে দেশ বদলে দিয়েছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে কাজ করে যাচ্ছেন, তার জীবদ্দশায়ই তিনি নোবেল পুরস্কার পাবেন।