পাকিস্তানের এত সমর্থন বিশ্বাসই হচ্ছে না ফখরের

বাংলাদেশে খেলতে এসেছেন বলে মনেই হচ্ছে না ফখর জামানের। পাকিস্তানের এই টপ অর্ডার ব্যাটসম্যান মিরপুরের গ্যালারি থেকে বিপুল সমর্থন পেয়ে একদম অবাক, তার মনে হচ্ছে খেলা হচ্ছে পাকিস্তানেই!

শুক্র ও শনিবার স্বাগতিক বাংলাদেশের বিপক্ষেও মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের ব্যাপক সমর্থন দেখা যায়। সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, এই ব্যাপারে আহত হয়ে ফেসবুকে পোষ্টও লিখেছিলেন।

প্রথম টি-টোয়েন্টির দিন ঘটে আরেক ঘটনা। খেলার আগে বাংলাদেশের টিম বাসকে দুয়ো দেন রাস্তায় দাঁড়িয়ে থাকা মানুষ, উলটো পাকিস্তানের টিম বাসকে জানায় হর্ষধ্বনি।

গ্যালারিতে কিছু পাকিস্তানি নাগরিকদের পাশাপাশি অনেক বাংলাদেশিকেও পাকিস্তানের জার্সি পরে আসতে দেখা যায়।

সেসব নজরে এড়ায়নি পাকিস্তানের ক্রিকেটারদের। শনিবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিতে সিরিজ নিশ্চিত করার পর ফখর দেন তার অবাক করা প্রতিক্রিয়া। জানান এর আগে বাংলাদেশে এত সমর্থন তারা কখনই পাননি, ‘এত সমর্থনের কারণ বুঝতেই পারছি না, বিশ্বাসই হচ্ছে না। ২০১৮ সালেও এখানে খেলতে এসেছিলাম, তখনো এত দর্শক পাকিস্তানকে সমর্থন করেনি। যারা আমাদের সমর্থন করছে, তাদের প্রতি অনেক কৃতজ্ঞতা। বিশ্বাসই হচ্ছে না… মনে হচ্ছে, পাকিস্তানেই খেলা হচ্ছে।’

‘আমরাও উইকেট নিলে, ভালো শট খেললে, আমাদেরও সমর্থন দিচ্ছে, যতটা সমর্থন বাংলাদেশের ক্রিকেটারদের মিলছে। বাংলাদেশের দর্শকও আমাদের সমর্থন করছে। দারুণ খুশির ব্যাপার।’

প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ৪ উইকেটে হারানোর পর দ্বিতীয় ম্যাচে সফরকারীরা ম্যাচ জেতে ৮ উইকেটে। নিয়মরক্ষার শেষ ম্যাচে সোমবার গ্যালারির অবস্থা কেমন থাকে দেখার বিষয়।