পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে খেলছেন না সাকিব

বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র ফজলে সাকিব। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টের জন্য ঘোষিত দলে ছিলেন সাকিব আল হাসান। তবে শর্ত ছিল, সম্পূর্ণ সুস্থ থাকলেই তিনি খেলবেন। খেলতে না পারার শঙ্কাই সত্য হলো, চট্টগ্রাম টেস্টে খেলা হচ্ছে না সাকিবের।

সোমবার (২২ নভেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চট্টগ্রাম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে। দলে রাখা হয়েছিল সাকিবকে। তবে বলা হয়েছিল, এই অলরাউন্ডারের খেলা নির্ভর করছে তার সুস্থতার ওপর। মঙ্গলবার (২৩ নভেম্বর) দলীয় সূত্র নিশ্চিত করেছে৷ প্রথম ম্যাচে খেলতে পারবেন না সাকিব।

সাকিব বর্তমানে ঢাকায় নিজ বাসায় অবস্থান করছেন। দেশে ফেরার পরেই তাকে দুইটি বিজ্ঞাপনের জন্য কাজ করতে দেখা গেছে। ঢাকা টেস্টেও তার খেলা নিয়ে সংশয়। তারপর নিউজিল্যান্ড সফর থেকে সাকিব নিজেই ছুটি চেয়েছেন।

বিশ্বকাপ চলাকালীন চোট পেয়েছিলেন সাকিব। ফলে বিশ্বকাপ শেষ না করেই দল ছেড়ে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে উড়াল দিয়েছিলেন তিনি। টেস্ট সিরিজ খেলার উদ্দেশে সম্প্রতি দেশে ফেরেন সাকিব।

প্রসঙ্গত, ইতোমধ্যে পাকিস্তান ও বাংলাদেশ দলের টেস্ট স্কোয়াডের ক্রিকেটাররা চট্টগ্রাম পৌঁছেছেন। স্কোয়াডে না থাকলেও দলের সাথে চট্টগ্রামে গেছেন চোটাক্রান্ত পেসার শরিফুল ইসলাম।

প্রথম টেস্টের জন্য বাংলাদেশ দল : মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, আবু জায়েদ রাহী, ইয়াসির আলী, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা ও সাকিব আল হাসান।