পাকিস্তান জিতলে ‘লীলা’ আর ভারত জিতলেই ফিক্সিংঃ হরভজন সিং

ভারতের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে হরভজন সিং অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ চারের লড়াই থেকে ছিটকে গেছে ভারত। আজ সোমবার নামিবিয়ার বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচ খেলেই তারা বিমানে উঠবে। পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে টুর্নামেন্ট শুরুর পর আফগানিস্তান এবং স্কটল্যান্ডকে বড় ব্যবধানে হারানোর পর অনেকেই মন্তব্য করেছেন, ভারতীয় ক্রিকেট বোর্ড টাকা দিয়ে এই দুটি ম্যাচ কিনেছে। এবার সেই সমালোচকদের কঠোর জবাব দিলেন ভারতের সাবেক স্পিনার হরভজন সিং।

নিজের ইউটিউব চ্যানেলে হরভজন বলেছেন, ‘স্বীকার করতে অসুবিধা নেই, পাকিস্তান খুব ভালো খেলেছে, বিশেষ করে ভারতের বিপক্ষে ওরা দুর্দান্ত খেলেছে, সবাই ওদের বাহবা দিচ্ছে। পাকিস্তানকে অভিনন্দন। কিন্তু এজন্য খারাপ ব্যবহার করা তো ঠিক নয়। তোমাদের জয় মানেই তোমরা সাধু, আর আমরা জিতলেই তার মধ্যে গলদ আছে, ম্যাচ ফিক্সিং হয়েছে- এটা বলা ঠিক নয়। আমরা সবাই ম্যাচ ফিক্সিং নিয়ে পাকিস্তানি ক্রিকেটারদের অতীত কীর্তির কথা জানি।’