পাকিস্তান সিরিজেও অনিশ্চিত সাকিব

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাকিব অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিল্ডিং করার সময় হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছিলেন সাকিব আল হাসান। তাতে বিশ্বকাপের মাঝ পথেই ছিটকে যান অভিজ্ঞ এই অলরাউন্ডার। দ্রুত সেরে উঠতে না পারায় ঘরের মাঠে পাকিস্তান সিরিজেও অনিশ্চিত সাকিব।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি জানিয়েছেন সাকিবকে ফিট হতে প্রায় ২-৩ সপ্তাহ সময় লাগবে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিল্ডিং করার সময় হ্যামিস্ট্রিংয়ের চোটে পড়েছিলেন সাকিব। বাউন্ডারি সীমানায় দাঁড়িয়ে ফিল্ডিং করতে গিয়ে পায়ে টান খেয়ে মাঠের বাইরে চলে যেতে হয়েছিল অভিজ্ঞ এই অলরাউন্ডারকে। যদিও একটু পরই ফিল্ডিং করতে দেখা যায় তাঁকে। তবে বোলিং করার সময় খানিকটা অস্বস্তিতে ভুগতে দেখা যায় তাঁকে।

নিয়মিত মিডল অর্ডারে ব্যাটিং করলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওপেন করতে দেখা গিয়েছিল সাকিবকে। এরপর তাঁকে তিনদিনের পর্যবেক্ষণে রেখেছিল বিসিবির মেডিকেল দল। শেষ পর্যন্ত ইনজুরি থেকে সেরে উঠতে না পারায় বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয়েছে তাঁকে। যে কারণে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারেননি তিনি।