পাকিস্তান সিরিজের জন্য আগামীকাল ২০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করবে বিসিবি

পাকিস্তান-বাংলাদেশ খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, পাকিস্তানের বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য আগামীকাল ২০-২২ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার কারণে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়ছেন জাতীয় দলের দুই টপ অর্ডার ব্যাটসম্যান লিটন দাস এবং সৌম্য সরকার। তাদের এই দুইজনের পরিবর্তে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দেখা যেতে পারে নতুন মুখ।

তবে এখনই টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরছেন না তামিম ইকবাল। ইতিমধ্যেই পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রাথমিক স্কোয়াড চূড়ান্ত করে ফেলেছে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। সেখানে নেই তামিম ইকবালের নাম।

এছাড়াও ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজে নাও দেখা যেতে পারে সাকিব আল হাসান এবং মোহাম্মদ সাইফুদ্দিন কে।

ইনজুরির কারণে দীর্ঘদিন ধরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বাইরে রয়েছেন তামিম ইকবাল। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের না খেললেও টেস্ট সিরিজ দিয়ে ফিরবেন তামিম ইকবাল। তাই টি-টোয়েন্টিতে তামিম ইকবাল না থাকার কারণে ওপেনিং জুটিতে আসতে পারে নতুন জুটি।

যেখানে কপাল খুলতে পারে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের দুর্দান্ত খেলা দুই ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত এবং পারভেজ হোসেন ইমনের। বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘প্রাথমিক একটি স্কোয়াড করছি। প্রাথমিক স্কোয়াডে আমরা কিছু খেলোয়াড়কে ডেকেছি”।