পাকিস্তান সিরিজে দেশকে ভালো কিছু উপহার দিতে চান তাসকিন

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে তাসকিন অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, হতাশার এক বিশ্বকাপ শেষে বাংলাদেশ দল আবারও মাঠে নামছে। ১৯ নভেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজ, যাকে নতুন শুরু হিসেবে দেখছেন জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ।

বিশ্বকাপ ব্যর্থতা তাই তাসকিনের কাছে এখন অতীতের পাতায়। সেই ব্যর্থতা ভুলে পাকিস্তানের বিরুদ্ধে ভালো করতে নিজেদের শতভাগ দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন তারকা এই পেসার।

তাসকিন বলেন, ‘সত্যি বলতে আশা অনুযায়ী এবারের বিশ্বকাপে আমাদের দলগত পারফরম্যান্স ভালো হয়নি। কিন্তু এটা এখন অতীত। পাকিস্তান সিরিজে নতুন করে শুরু করতে চাই। অবশ্যই কঠিন হবে। আমাদের সেরাটা দিয়ে ভালো কিছু করতে চাই।’

তবে পাকিস্তানের বিপক্ষে ভালো করা চাট্টিখানি কথা নয়। বিশ্বকাপে বাবর আজমের দল রীতিমত উড়ছিল। ফাইনালে উঠতে ব্যর্থ হলেও পাকিস্তানের দাপুটে ক্রিকেট সমীহই আদায় করে নিচ্ছে বাংলাদেশের।

তাসকিন বলেন, ‘কোনো সন্দেহ ছাড়াই পাকিস্তান টি-টোয়েন্টিতে বিশ্বের শীর্ষ একটি দল। বিশ্বকাপে তারা দারুণ খেলেছে। দুর্ভাগ্যবশত সেমিফাইনালে হেরে গেছে। কিন্তু তারা সব বিভাগেই ভালো করছে। তাদের সাথে ভালো করতে হলে আমাদেরও সব বিভাগেই ভালো করতে হবে। এটা নিয়ে আমরা কাজ করছি।’

তাসকিন বলেন, ‘আশা করছি দেশকে ভালো কিছু উপহার দিতে পারব। সহজ হবে না, কিন্তু আমরা আশাবাদী।’