পাকিস্তান সিরিজে মাঠে ফিরছে দর্শক, সর্বনিম্ন টিকিট মূল্য ১০০ টাকা

বাংলাদেশ-পাকিস্তান এর খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মাঠে দর্শকদের প্রবেশাধিকার শুরু হচ্ছে। তবে দর্শকদের এই সিরিজের টিকিট কিনতে হবে সশরীরে।

করোনা মহামারীর আগে বাংলাদেশের দর্শকরা অনলাইনে টিকিট কেনার সুযোগ পেতেন। তবে এবার থাকছে না অনলাইনে টিকিট কেনার ব্যবস্থা। বিসিবির নির্দিষ্ট বুথ থেকে টিকিট কিনতে হবে। ম্যাচের আগের দিন পাওয়া যাবে টিকিট, আসন ফাঁকা থাকা সাপেক্ষে পাওয়া যেতে পারে ম্যাচের দিনও।

তবে মাঠে বসে খেলা দেখতে হলে করোনার ভ্যাকসিনের দুটি ডোজ গ্রহণ করতে হবে। অর্থাৎ, দুই ডোজ ভ্যাকসিন গ্রহণকারীরাই শুধু মাঠে বসে খেলা দেখার সুযোগ পাচ্ছেন।

করোনা সংক্রমণের ঝুঁকি যথাসম্ভব কমাতে গ্যালারির দর্শক ধারণক্ষমতার অর্ধেক আসনের টিকিট বিক্রি হবে, অর্থাৎ ফাঁকা থাকবে বাকি অর্ধেক আসন। টিকিট কেনার সময় প্রয়োজন না হলেও মাঠে প্রবেশের সময় করোনা টিকা গ্রহণের সনদ দেখাতে হবে। সেই সাথে মাস্ক পরিধান বাধ্যতামূলক।

বিভিন্ন ক্যাটাগরির টিকিট মূল্য হবে সর্বনিম্ন ১০০ টাকা থেকে শুরু করে ১ হাজার টাকা পর্যন্ত। এসব তথ্য নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। সর্বশেষ ২০২০ সালের মার্চে জিম্বাবুয়ে সিরিজ মাঠে বসে দেখার সুযোগ পেয়েছিলেন দর্শকরা। দীর্ঘ সময় পর দর্শক ফেরার ক্ষণে সমর্থকদের কাছ থেকে দায়িত্বশীল আচরণ আশা করছে বোর্ড।