পাকিস্তান সিরিজে স্পোর্টিং উইকেট চান স্পিন কোচ হেরাথ

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অনুষ্ঠেয় পাকিস্তান সিরিজে স্পোর্টিং উইকেট প্রত্যাশা করেন রঙ্গনা হেরাথ। এর আগে ঘরের মাটিতে অস্ট্রেলিয়াকে ৪-১ এবং নিউজিল্যান্ডকে ৩-২ ব্যবধানে সিরিজ হারায় বাংলাদেশ। দুটি সিরিজেই ভেলকি দেখান দুই দলের স্পিনাররা। ঘরের মাঠে খেলা হওয়ায় স্বাভাবিকভাবেই এগিয়ে ছিলেন টাইগাররা।

এদিকে ঘরের মাঠে স্পিন উইকেটে পরপর দুটো সিরিজে অসাধারণ দাপটের পর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যায় বাংলাদেশ। কিন্তু সুপার টুয়েলভে শ্রীলঙ্কা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও আফ্রিকার কাছে বাজেভাবে হারে তারা।

আসন্ন পাকিস্তান সিরিজে উইকেট বদলাবে কিনা সেই ব্যাপারে জানার আগ্রহের কমতি নেই কারোরই। কেননা স্লো উইকেটে প্রস্তুতি নিয়ে বিশ্ব আসরে একেবারেই ব্যর্থ বাংলাদেশ। এ কারণেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগের দিন বাংলাদেশের স্পিন কোচ হেরাথের কাছে জানতে চাওয়া হয়, পাকিস্তান সিরিজে তিনি কেমন উইকেটের প্রত্যাশা করেন।

এ ব্যাপারে হেরাথ বলেন, ‘এটা নির্ভর করে আমরা কোথায় খেলি সেটার ওপর। আমরা আশা করি, সেখানে ভালো কোনো উইকেটে খেলব। যাতে দুই দল সমতায় থাকে। সেক্ষেত্রে ব্যাটার এবং বোলারদের সমান সুযোগই যেন থাকে। তাই ঘরের মাটিতে আমরা ভালো উইকেটই প্রত্যাশা করি।’

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দুটো টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসবে পাকিস্তান। ১৯, ২০ এবং ২২ নভেম্বর মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই দলের তিনটি টি-টোয়েন্টি ম্যাচ।