ফিফা র‍্যাংকিংয়ে আর্জেন্টিনার দারুণ উন্নতি; শীর্ষস্থান দখলের পথে ব্রাজিল

নিঃসন্দেহে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর খেলা মানেই রেকর্ড ভাঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।

নতুন খবর হচ্ছে, সর্বশেষ প্রকাশিত ফিফা র‍্যাংকিংয়ে এক ধাপ উন্নতি হয়েছে লাতিন আমেরিকান জায়ান্ট আর্জেন্টিনার। ৬ নম্বর থেকে পাঁচ নম্বরে উঠে এসেছে আলবেসিলেস্তেরা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের পারফর্মেন্সের সুবাদে এই উন্নতি তাদের।

গত বার প্রকাশিত র‍্যাংকিংয়ে আর্জেন্টিনার রেটিং পয়েন্ট ছিল ১৭৩৮.৭৯। সদ্য প্রকাশিত র‍্যাংকিংয়ে তাদের পয়েন্ট বেড়ে দাড়িয়েছে ১৭৫০.৫১।

এবারের আন্তর্জাতিক বিরতিতে উরুগুয়ে এবং ব্রাজিলের মতো শক্তিশালী দলের বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। উরুগুয়েকে ন্যূনতম ব্যবধানে পরাজিত করার পাশাপাশি ব্রাজিলের সাথে ঘরের মাঠে ড্র করে লিওনেল স্কালোনির দল।

যথারীতি এবারও শীর্ষে আছে বেলজিয়াম। তাদের রেটিং পয়েন্ট ১৮২৮। তবে পূর্বের চেয়ে তাদের পয়েন্ট কমেছে। পূর্বে তাদের পয়েন্ট ছিল ১৮৩২.৩৩।

দুই নম্বরে আছে ল্যাতিনের জায়ান্ট ব্রাজিল। তাদের পয়েন্ট বেড়েছে ৬ পয়েন্ট। বর্তমানে তাদের পয়েন্ট ১৮২৬.৩৫। তিনে থাকা ফ্রান্সের পয়েন্ট ১৭৮৬.১৫।