বাংলাদেশকে ভয় পাচ্ছে না অস্ট্রেলিয়া

বাংলাদেশ- অস্ট্রেলিয়া খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই,

নতুন খবর হচ্ছে, অস্ট্রেলিয়ার পাঁচ টি-টোয়েন্টির বাংলাদেশ সফরে দলটির স্পিন দুর্বলতা ফুটে উঠেছিল। তবে তাতে বড় ভূমিকা ছিল মিরপুরের স্পিন বান্ধব কন্ডিশনেরও। দুবাইয়ের স্পোর্টিং উইকেটে খেলতে নামার আগে তাই বাংলাদেশের স্পিনারদের ভয় পাচ্ছে না অস্ট্রেলিয়া।

শুধু স্পিনাররাই নন, মুস্তাফিজুর রহমানও অস্ট্রেলিয়ার ঘাম ঝরিয়েছেন মিরপুরে। তবে অজি স্পিনার অ্যাশটন অ্যাগার মনে করছেন, মিরপুরের মত দুবাইয়ে বাংলাদেশের বোলাররা হুমকি হয়ে উঠতে পারবেন না।

৪ নভেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অজিদের প্রতিনিধি হিসেবে হাজির হন অ্যাগার।

জবাবে অ্যাগার বলেন, ‘মুস্তাফিজকে খেলা কঠিন হয়ে ওঠার পেছনে কন্ডিশনের বড় ভূমিকা ছিল। অফ স্পিন, স্লোয়ার বলে সেখানে যেভাবে স্পিনের সুবিধা কাজে লাগাচ্ছিল- দুর্দান্ত। তবে এমন বোলিংয়ের জন্য উইকেটের ওপর অনেক নির্ভরতা ছিল। স্পিনারদের ক্ষেত্রেও তাই।’

অ্যাগার জানালেন, মিরপুরের উইকেট কঠিন ছিল দুই দলের ব্যাটারদের জন্যই। আর তাই তার বিশ্বাস, দুবাইয়ের উইকেট স্পিন বান্ধব হলেও অন্তত মিরপুরের মত ব্যাটারদের ত্রাস হয়ে উঠবে না।