বাংলাদেশ গড়পড়তা মানের একটি দল, না ব্যাটিং ভালো না বোলিং: ইনজামাম

চলতি চট্টগ্রাম টেস্টে এখনো পর্যন্ত পাকিস্তানের বিপক্ষে সমানতালে এগিয়ে রয়েছে বাংলাদেশ। গতকাল চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে তাইজুল ইসলামের স্পিন ভেলকিতে ২৮৬ রানে অলআউট হয়েছে পাকিস্তান। ১১৬ রানে পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটে তুলে নিয়েছেন স্পিনার তাইজুল ইসলাম। তবে তাইজুল ইসলামের মধ্যে আহামরি কিছু দেখতে পাননি পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক। সেই সাথে পাকিস্তানের এই সাবেক অধিনায়ক মনে করেন বাংলাদেশের বিপক্ষে আরো বেশি রান করা উচিত ছিল পাকিস্তান দলের।

তার মতে বাংলাদেশকে উইকেট বিলিয়ে দিয়ে এসেছে পাকিস্তানের ব্যাটসম্যানরা। নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিওতে পাকিস্তানের এই সাবেক অধিনায়ক বলেন, “বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের আরো বেশি রান করা উচিত ছিল। আমার কাছে কখনো মনে হয়নি এই উইকেট এতটা কঠিন”।

তিনি বলেন, “বল একটু স্পিন, সুইং করলেও ব্যাটাররা আউট হয়ে যাচ্ছে। কোনো টেকনিক নেই, পারদর্শিতা নেই। বাংলাদেশের যে ৭ উইকেট শিকার করেছে তাকে অভিনন্দন। কিন্তু আমি তার বোলিংয়ে আহামরি কিছু দেখিনি। আমি চাই এদের বিপক্ষে পাকিস্তানের ব্যাটাররা আরও দাপটের সাথে খেলুক।”

গতকাল তৃতীয় দিন শেষে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে চার উইকেটে হারিয়ে ৩৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। তৃতীয় দিন শেষে বাংলাদেশের লিড ৮৩ রান। তবে বাংলাদেশে যদি পাকিস্তানকে ২০০ রানের টার্গেট দিতে পারে তাহলে এই ম্যাচ পাকিস্তানের জন্য কঠিন হবে বলে জানিয়েছেন ইনজামাম-উল-হক।

তিনি আরো বলেন, ”এই উইকেট আরো পুরনো হলে ২০০ রান করা পাকিস্তানের জন্য কঠিন হয়ে যাবে। বাংলাদেশকে এক-দেড়শ রানের মধ্যে ওদের আউট করতে হবে। বাংলাদেশ গড়পড়তা মানের একটি দল, না ব্যাটিং ভালো না বোলিং। তাদের বিপক্ষে তো ওরকমভাবে খেলতে হবে।”