বাংলাদেশ সেনাবাহিনী এখন বিশ্বের এক নম্বর শান্তিরক্ষী বাহিনী হিসেবে কাজ করছেঃ সেনা প্রধান

বাংলাদেশ সেনাবাহিনী নিজস্ব কর্মকান্ডের বাইরে সমাজ ও জাতি গঠনের কাজে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সরকারকে সহযোগিতা করে যাচ্ছে।

নতুন খবর হচ্ছে, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনী এখন বিশ্বের এক নম্বর শান্তিরক্ষী বাহিনী হিসেবে বিভিন্ন দেশে শান্তি স্থাপনে কাজ করছে।

বুধবার (২৪ নভেম্বর) সকালে নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে ইঞ্জিনিয়ার সেন্টার অ্যান্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিংয়ের প্যারেড গ্রাউন্ডে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শফিউদ্দিন আহমেদ বলেন, দেশ ও জাতি গঠনে বাংলাদেশ সেনাবাহিনী বিশেষ করে কোর অব ইঞ্জিনিয়ার্স গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা, দেশের উন্নয়ন কর্মকাণ্ডে অংশগ্রহণ এবং প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় নিরলস কাজ করছে সেনাবাহিনী।

এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব ইঞ্জিনিয়ার্সের অষ্টম কর্নেল কমান্ড্যান্ট হিসেবে অভিষিক্ত হন তিনি। সামরিক রীতি ও ঐতিহ্য মেনে এই আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। অভিষেক অনুষ্ঠানে কোর অব ইঞ্জিনিয়ার্সের জ্যেষ্ঠতম অধিনায়ক এবং মাস্টার ওয়ারেন্ট অফিসার সেনাবাহিনী প্রধানকে ‘কর্নেল র‌্যাংক ব্যাজ’ পরিয়ে দেন।

এর আগে প্যারেড স্কয়ারে পৌঁছালে সেনাবাহিনী প্রধানকে অভিবাদন জানানো হয়। এ সময় কোর অব ইঞ্জিনিয়ার্সের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে।