বাংলা টাইগার্স দলে বাংলাদেশি ক্রিকেটার থাকলে ভাল হতঃ ডু প্লেসিস

দক্ষিন আফিকার ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মাহমুদউল্লাহ অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, ১৬ ম্যাচে ৬৩৩ রান, ২০২১ আইপিএলে চেন্নাই সুপার কিংসকে শিরোপা জেতাতে বড় ভূমিকা পালন করেছেন প্রোটিয়া সুপারস্টার ফাফ ডু প্লেসিস, ছিলেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। আইপিএলের পর ফাফের মাঠে ফেরার অপেক্ষা শেষ হচ্ছে আগামীকাল (১৯ নভেম্বর)।
আবু ধাবি টি-টেন লিগে বাংলা টাইগার্সের আইকন ও অধিনায়ক ফাফ ডু প্লেসিস। আইপিএলের পরে পাওয়া বিরতিটা কাজে লাগানো ডু প্লেসিস বলছেন টি-টেন লিগে খেলতে মুখিয়ে আছেন তিনি।

ফাফ ডু প্লেসিস বলেন, ‘আইপিএলের পরে ভালো একটা ব্রেক গিয়েছে। আইপিএলটা আমাদের দল ও ব্যক্তিগতভাবে আমার জন্য ভালো গিয়েছে। আমি বেশ কিছুদিন ধরে টি-টেন নিয়ে পরিকল্পনা সাজিয়েছি, এখানে খেলতে আমি মুখিয়ে আছি।’

দলে অলরাউন্ডারের আধিক্য ব্যালান্স বাড়িয়েছে বলে মনে করেন বাংলা টাইগার্স অধিনায়ক। তবে মানছেন সঠিক ক্রিকেটারকে সঠিক পজিশনে খেলানোর কথা।

ডু প্লেসিস বলেন, ‘আমরা এখনো দল চূড়ান্ত করিনি। তবে আমাদের দলে বেশ কিছু অলরাউন্ডার আছে যারা দলের ব্যালান্স বাড়াবে। এখন আমাদের সঠিক খেলোয়াড়কে সঠিক জায়গায় ব্যবহার করতে হবে।’

বাংলা টাইগার্সে নেই কোন বাংলাদেশি ক্রিকেটার। মোহাম্মদ সাইফউদ্দিনকে দলে ভিড়িয়েছিল বটে ফ্র‍্যাঞ্চাইজিটি, তবে ইনজুরিতে ছিটকে গেছেন এই পেস বোলিং অলরাউন্ডার। ফাফ ডু প্লেসিস মানছেন দলে বাংলাদেশি ক্রিকেটার থাকলে ভালো হত, সাইফউদ্দিনের ছিটকে যাওয়ায় হতাশা ব্যক্ত করেন তিনি।