‘বাঙালিরা আজকে যা ভাবে ভারতীয়রা ভাবে পরের দিন’

আজ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে গত ১৪ বছরে দেশে বিস্ময়কর অর্থনৈতিক সমৃদ্ধি অর্জিত হয়েছে। কিছুদিন আগেও আমাদের বলা হয়েছিল তলাবিহীন ঝুড়ি, সেই তলাবিহীন ঝুড়ি এখন বিশ্বের বিস্ময়। প্রধানমন্ত্রী এদেশের খেটে খাওয়া মানুষ, এদেশের দুঃসাহসী মানুষ, ইনোভেটিভ-ক্রিয়েটিভ মানুষদের নেতৃত্ব দিয়ে এটাকে সম্ভব করেছে।

আজ বুধবার (১৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় বরিশাল পুলিশ লাইন্স মাঠে অনুষ্ঠিত বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, উপমহাদেশে বাঙালি জাতি সব থেকে মেধাবী ও ক্রিয়েটিভ হিসেবে পরিচিত। বিট্রিশ আমলে সর্বভারতীয় একজন নেতা ছিলেন মিস্টার গোখলে, তার একটা সাড়া জাগানো মন্তব্য আমরা প্রায়ই শুনি। এখনও সেটা বাঙালি সম্পর্কে বলা হয়। বাঙালিরা আজকে যা ভাবে ভারতীয়রা ভাবে পরের দিন। ভারত উপমহাদেশে চারটি নোবেল এসেছে, যার তিনটির মালিক বাঙালিরা।

তিনি আরও বলেন, পাকিস্তান কখনো ভাবেনি বাঙালিরা এতো এগিয়ে যাবে। তারা কিছুদিন মানতেই পারেনি বাংলাদেশ তাদের সমান হবে, এখন বাংলাদেশ তো তাদের সমান হয়েছেই, তাদের থেকে এগিয়েও গেছে। পাকিস্তানের ইয়াং জেনারেশন তারা এখন বলে- ‘আসুন আমরা বাংলাদেশের সঙ্গে আমাদের প্রধানমন্ত্রী এক্সচেঞ্জ করি দুই বছরের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে প্রয়োজন। ’ এগুলো ইউটিউব, ফেসবুকে রয়েছে দেখবেন।