বাজে ব্যাটিং ও ফিল্ডিংয়ে সিরিজই হেরে গেল টাইগাররা

মিরপুরে পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে কোনো প্রতিরোধই গড়তে পারলো না স্বাগতিক বাংলাদেশ। ১১ বল হাতে রেখে ৮ উইকেটের অনায়াস জয়ে সিরিজ জিতে নিলো পাকিস্তান। আর ধারাবাহিক ব্যাটিং ব্যর্থতার সাথে বাজে ফিল্ডিংয়ের মাশুল এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হেরে গুনতে হলো বাংলাদেশকে।

বাংলাদেশের দেয়া ১০৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই বাবর আজমকে হারায় পাকিস্তান। মোস্তাফিজুর রহমানের শিকার হয়েছেন তিনি আগের ম্যাচের মতো প্রায় একই ঢঙে, মাত্র ১ রান করে ইনসাইড এজ হয়েছেন তিনি। এরপর মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামানের ব্যাটে শুরুর দিকের আড়ষ্টতা কাটিয়ে রানের গতি বাড়িয়েছে পাকিস্তান। রান-বলের সমীকরণকে একদমই হাতের নাগালে নিয়ে এসেছে এই দুজনের জুটি। তবে বাজে ফিল্ডিংয়ের কারণেও ম্যাচে ফিরতে পারেনি বাংলাদেশ। আমিনুল ইসলাম বিপ্লবের বলে ফখর জামানের সহজ ক্যাচ মিস করেছেন সাইফ হাসান। একই বোলারের বলে রিজওয়ানের আরেকটি সহজ ক্যাচ ছেড়েছেন তাসকিন আহমেদ। এরপর সেই লেগস্পিনার আমিনুলই অবশ্য রিজওয়ানের উইকেটটি ঝুলিতে ভরেছেন। তবে ততোক্ষণে দেরি হয়ে গেছে অনেক। ম্যাচ চলে গেছে বাংলাদেশের মুঠোর বাইরে।

বাংলাদেশ ক্রিকেট দলের জন্য হয়তো আরও দুঃসংবাদ হিসেবেই এসেছে মোস্তাফিজুর রহমানের ইনজুরি। পাকিস্তানের বিরুদ্ধে চলমান দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের ১৩-তম ওভারের প্রথম বলটি করার পরেই মোস্তাফিজুর রহমানকে খুঁড়িয়ে হাঁটতে দেখা যায়। তারপর অধিনায়ক মাহমুদউল্লাহর সাথে কথা বলে মাঠের বাইরে চলে যান কাটার মাস্টার মোস্তাফিজ। মোস্তাফিজের ইনজুরির ব্যাপারে বিস্তারিত কিছু এখনও জানা যায়নি। তবে তার ইনজুরি যদি বড় কিছু হয় তবে তা নিঃসন্দেহে বাংলাদেশের জন্য একটি দুঃসংবাদ।