ব্যর্থতার ষোলোকলা পূর্ণ, কাল দেশে ফিরে আসছেন টাইগাররা

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটে হেরেছে টাইগাররা। সুপার টুয়েলভের পাঁচটি ম্যাচ হেরে বাংলাদেশ দল ফিরে আসবে দেশে। আজ দুবাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে ভয়ানক ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ১৫ ওভারে মাত্র ৭৩ রানে অলআউট হয়ে যায় টাইগাররা। পাওয়ারপ্লের মধ্যেই দল হারায় ৪ উইকেট।

এদিকে দলের পক্ষে সর্বোচ্চ ১৯ রান করেন শামীম হোসেন পাটোয়ারি। এছাড়া মোহাম্মদ নাইম ১৭ ও মাহমুদউল্লাহ রিয়াদ ১৬ রান করেন। আর কেউই পাননি দুই অঙ্কের দেখা। বাংলাদেশের দ্বিতীয় সর্বনিম্ন স্কোরে অলআউট হওয়ার দিনে অ্যাডাম জাম্পা একাই শিকার করেন পাঁচটি উইকেট, গড়েন ক্যারিয়ার সেরা ফিগার। দুটি করে উইকেট শিকার করেন মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউড।

এরপর জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই অস্ট্রেলিয়া জড়ো করে ফেলে ৫৮ রান। ৫ম ওভারের শেষ বলে তাসকিন আহমেদ বোল্ড করেন অ্যারন ফিঞ্চকে। তার আগে অজি দলনেতা খেলছিলেন ঝড়ো গতিতে। ২০ বলে দুটি চার ও চারটি ছক্কা হাঁকিয়ে ৪০ রান করেন তিনি।

এরপর বিদায় নেন ডেভিড ওয়ার্নারও। সাবধানী ব্যাটিংয়ে ১৪ বলে ১৮ রান করে শরিফুল ইসলামের বলে বোল্ড হন। তবে মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েল ক্রিজে থাকতেই অজিরা ম্যাচ জিতে যায় ৬.২ ওভারে, ৮ উইকেট হাতে রেখেই। মার্শ ৫ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন। ম্যাক্সওয়েলকে কোনো বলই মোকাবেলা করতে হয়নি।

জানা গেছে, আজ বৃহস্পতিবার রাতটা দুবাইয়ের ফেস্টিভাল সিটির ক্রাউন প্লাজা হোটেলে কাটাবেন ক্রিকেটাররা। এরপর আগামীকাল শুক্রবার (৫ নভেম্বর) স্থানীয় সময় সকাল ১০টায় দেশের উদ্দেশ্যে বিমানে চড়বে বাংলাদেশ দল।

জানা গেছে, বিকেল ৫টায় ঢাকায় পৌঁছে যাবে মাহমুদউল্লাহ বাহিনী। দেশে ফিরে কিছুদিন ছুটিতে থাকবেন ক্রিকেটাররা। আগামী ১২ নভেম্বর থেকে আবার শুরু হতে পারে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজের প্রস্তুতি।