ভারতের ডেকানকে হারিয়ে বাংলা টাইগার্সের হ্যাটট্রিক জয়

‘ক্রিকেট ইজ অ্যা জেন্টলম্যান’স গেইম’ বলে একটি কথা আছে। কিন্তু কোথাও লেখা দেখিনি বা শুনিনি যে ‘ক্রিকেট ইজ এ ফানি গেইম’। তবে অনেকেই মনে করে ক্রিকেট একটি মজার খেলা। আসলে মনে করাটাই স্বাভাবিক, কেননা ডব্লিউ জি গ্রেসের মতে এই আধুনিক ক্রিকেটটা আসলেই কয়েক’শ কোটি মানুষের বিনোদনের খোরাক যোগাচ্ছে।

নতুন খবর হচ্ছে, টানা দুই ম্যাচে হেরে এবারের টি-টেন লিগে শুরুটা ভাল হয়েছিলনা বাংলা টাইগার্সের। তবে এর পরেই ঘুরে দাঁড়িয়েছে টাইগার্সরা। পরপর দুই ম্যাচ জয়ের পর আজ নিজেদের তৃতীয় ম্যাচেও জিতে হ্যাটট্রিক জয় তুলে নিয়েছে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী দলটি। নিজেদের পঞ্চম ম্যাচে আজ ভারতের দল ডেকান গ্ল্যাডিয়েটর্সকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়েছে বাংলা টাইগার্স। এ জয়ে পয়েন্ট টেবিলে তিনে উঠেছে তারা।

আবু ধাবিতে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় ডু প্লেসিস দল। ফিল্ডিংয়ে নেমে ফকনার-হাওয়েলদের দুর্দান্ত বোলিংয়ে ডেকান গ্ল্যাডিয়েটর্সকে ৫ উইকেটে ১১৬ রানে আটকে দেয় বাংলা টাইগার্স। ডেকানের হয়ে সর্বোচ্চ ১৮ বলে ৩০ রান করেন টম বেন্টন। এছাড়াও ভিসা অপরাজিত ১৪ বলে ২৫* ও ওশেন স্মিথ ৮ বলে ২৬ রান করেন।
বাংলা টাইগার্সের হয়ে ২ টি করে উইকেট নেন বেনি হাওয়েল ও ফকনার, আমির, করিম জানাত নেন ১ টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ঝড় তোলেন হযরতুল্লাহ জাজাই। দলীয় ৩৪ রানে চার্লস ফিরলেও ফিফটি তুলে নেন জাজাই। ২৬ বলে ৫৯ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন এই ব্যাটার। অন্যদিকে ১৩ বলে ২৮ রান করে অপরাজিত থাকেন জ্যাকস। ৮.১ ওভারে জয় তুলে নেয় টাইগার্সরা।