ভারতের বিপক্ষে অধিনায়কের নাম না জানিয়েই দল ঘোষণা করলো বিসিবি

‘ক্রিকেট ইজ অ্যা জেন্টলম্যান’স গেইম’ বলে একটি কথা আছে। কিন্তু কোথাও লেখা দেখিনি বা শুনিনি যে ‘ক্রিকেট ইজ এ ফানি গেইম’। তবে অনেকেই মনে করে ক্রিকেট একটি মজার খেলা। আসলে মনে করাটাই স্বাভাবিক, কেননা ডব্লিউ জি গ্রেসের মতে এই আধুনিক ক্রিকেটটা আসলেই কয়েক’শ কোটি মানুষের বিনোদনের খোরাক যোগাচ্ছে।

নতুন খবর হচ্ছে, বিশ্বকাপ ব্যর্থতার পরে পাকিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশ; খুব একটা ভালো নেই টাইগার ক্রিকেটাররা। তবে বড়রা ব্যর্থ হলেও যুবারা তাদের উদ্যমকে চালিয়ে যাচ্ছেন সমানতালে। আগামী জানুয়ারিতে বসবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর। শিরোপার খেতাব ধরে রাখতে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল পুরোদমে প্রস্তুতি শুরু করে দিয়েছে। এই প্রস্তুতির অংশ হিসেবে ভারতে তিন দলের একটি টুর্নামেন্ট খেলবে টাইগার যুবারা। এই সিরিজের জন্য ১৬ সদস্যের ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। স্ট্যান্ডবাই তালিকায় আছেন আরও পাঁচজন।

তিন দলের সিরিজ খেলতে মঙ্গলবার কলকাতার উদ্দেশে যাত্রা করবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। কলকাতার ইডেন গার্ডেনে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ ও ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের বিপক্ষে খেলবে বাংলাদেশের যুবারা। এই সফরের জন্য স্কোয়াডে দিয়েছে বিসিবি। কিন্তু দলের নেতৃত্ব কে দেবেন, সেটি জানায়নি তারা।
আগামী ২৯ নভেম্বর ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবেন আইচ মোল্লারা। লিগ পর্বের বাকি তিনটি ম্যাচ হবে ১, ২ ও ৪ ডিসেম্বর। ৭ ডিসেম্বর হবে তিন দলের সিরিজের ফাইনাল ম্যাচ। সব ম্যাচই হবে কলকাতার ইডেন গার্ডেনে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল-

মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন, প্রান্তিক নওরজ নাবিল, মেহরব হাসান অহীন, আইচ মোল্লাহ, আব্দুল্লাহ আল মামুন, গাজী মোহাম্মদ তাহবিজুল ইসলাম, আরিফুল ইসলাম, মুশফিক হাসান, রিপন মন্ডল, আশিকুর জামান, তানজিম হাসান, রাকিবুল হাসান, নাঈমুর রহমান, জিশান আলম ও মোহাম্মদ ফাহিম।