মমিনুলকে টি-টোয়েন্টি দলে চান আশরাফুল

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার কারণে এখন নানা পরিবর্তনের ইঙ্গিত শোনা যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে। বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াডে ঢেলে সাজাতে ইতিমধ্যেই নানা পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এরই মধ্যে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ৭ জন তরুণ ক্রিকেটারকে ডেকে পাঠিয়েছে বিসিবি।

যে কারণে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দেখা যাবে অনেকগুলি পরিবর্তন। তবে এদের মধ্যে বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মমিনুল হককে টি-টোয়েন্টি দলে দেখতে চান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে ক্রিকেটের মধ্যে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মমিনুল হকের। ওই সিরিজেই টি-টোয়েন্টিতে অভিষেক হয় তার। এক বছর পর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় মুমিনুল হকের। তবে বর্তমানে বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের নিয়মিত সদস্য হলেও ওয়ানডে এবং টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন তিনি। অভিষেকের পর বাংলাদেশের হয়ে মাত্র ৬ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মমিনুল হক।

তবে জাতীয় দলে না খেললেও ঘরোয়া ক্রিকেটে লেগে নিয়মিত টি-টোয়েন্টি খেলছেন মমিনুল হক। তাই অভিজ্ঞতা থেকে মমিনুল হককে বাংলাদেশ টি-টোয়েন্টি দলে দেখতে চান মোহাম্মদ আশরাফুল। নিজের ইউটিউব চ্যানেলের এক ভিডিওতে মোহাম্মদ আশরাফুল বলেন, “আমার কাছে মনে হয় আমরা মমিনুল হককে একদমই ভুলে গিয়েছি। বিশেষ করে সাদা বলে। আমরা যদি শেষে ঢাকা প্রিমিয়ার লিগের টি-টোয়েন্টি টুর্নামেন্টই দেখি সেখানে টপ ৫ রান সংগ্রহ করে তালিকায় রয়েছেন মমিনুল হক। বিপিএল সহ সকল ঘরোয়া ক্রিকেট লীগে সে পারফরম্যান্স করছে।”

তাছাড়া কিছুদিন আগেই শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার লিগের চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন মমিনুল হক। ব্যাট হাতে ১৫ ইনিংসে ৩৪ গড়ে ৩৮৫ রান করেছিলেন মমিনুল হক। স্ট্রাইক রেট ছিল ১১৭.৭৩। টুর্নামেন্টের দুইটি অর্ধশতক করেছিলেন মমিনুল হক। সর্বোচ্চ ইনিংস ছিল অপরাজিত ৭৮ রান।