মেট্রোরেল পরিদর্শনে টাইগার তারকারা

বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান নির্বাচক হাবিবুল বাশার সুমন তার ফেসবুক পেজে ছবি পোস্ট করেছেন আর সেই সঙ্গে ক্যাপশন দিয়েছেন, ‘প্রজেক্ট মেট্রো রেল। ড্রিম কামিং ট্রু।’ এই ছবিতে সুমনের সাথে সতীর্থ আব্দুর রাজ্জাক ও আরেক বর্তমান ক্রিকেটার মেহেদী হাসান মিরাজকে দেখা যায়।

গতকাল মঙ্গলবার (১৬ নভেম্বর) দেশের প্রথম মেট্রোরেল পরিদর্শনে গিয়েছিলেন হাবিবুল বাশার। আর মেট্রোরেলে আধুনিক প্রযুক্তি, উন্নত সুযোগ-সুবিধা দেখে মুগ্ধ তিনি।

এদিন ঘুরাঘুরি শেষে সাবেক এই অধিনায়ক বলেন, ‘একটি প্রদর্শনীর আয়োজন ছিল আজ। রাজ্জাক ও মিরাজ আমার সঙ্গে ছিল। মেট্রোরেল কীভাবে চলবে, কী কী সুযোগ-সুবিধা আছে, সেগুলো দেখানো হয়। ভেতরে চড়েছি। পরীক্ষামূলকভাবে চালানো হয়। জাস্ট ফ্যান্টাস্টিক। বাইরের দেশে যে প্রটোকল হয়, ঠিক সেভাবেই মেইনটেইন করা হয়। উন্নত যত দেশে এমআরটি, আছে ঠিক সেরকম। তবে আমি বলব, আরও আপডেট। কারণ, একদম আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। আমাদের এমআরটি অন্যদের থেকেও আপডেট হবে। খুব ভালো লাগছে। পুরোপুরিভাবে চালুর অপেক্ষায় আছি।’

এদিকে দেশের প্রথম মেট্রোরেলের পথের দৈর্ঘ্য ২০ দশমিক ১০ কিলোমিটার। চলবে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত। এর মধ্যে মোট ১৬টি স্টেশন থাকবে। পরিকল্পনা অনুযায়ী আগামী বছরের ডিসেম্বরেই ঢাকার মেট্রোরেল চালু হচ্ছে। সর্বোচ্চ ১২টি ট্রেন নিয়ে উত্তরা-আগারগাঁও রুটে যাত্রা শুরু করবে দেশের প্রথম মেট্রো।