মেসির শর্তে খুশি নয় পিএসজি

এবার চুক্তিপত্রে জুড়ে দেয়া লিওনেল মেসির শর্ত ‘যুক্তিযুক্ত নয়’ বলে জানিয়েছে ফ্রান্সের ফুটবল ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। বর্তমানে হাঁটুর ইনজুরি কাটিয়ে উঠার পথে রয়েছেন আর্জেন্টাইন সুপার স্টার। পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো জানান, আন্তর্জাতিক বিরতির সময় নিজ দেশ আর্জেন্টিনায় খেলতে যাওয়ার সুযোগকে অগ্রাধিকার দেয়ার যে শর্ত মেসি জুড়ে দিয়েছেন সেটির সঙ্গে একমত নয় ক্লাব।

আর্থিক প্রবিধানের গ্যাড়াকলে পড়ে বার্সেলোনা নতুন চুক্তি সম্পাদন করতে ব্যর্থ হওয়ায় চলতি বছর গ্রীষ্মে বিনা ট্রান্সফার ফিতে পিএসজিতে পাড়ি জমান মেসি। তবে গণমাধ্যমের খবর অনুযায়ী পিএসজির সঙ্গে করা চুক্তিতে ৩৪ বছর বয়সি মেসি নিজ দেশের ফুটবল ম্যাচকে অগ্রাধিকার দেয়ার শর্ত জুড়ে দিয়েছেন।

এদিকে রিপোর্টে বলা হয়েছে, ২০২২ বিশ্বকাপকে সামনে রেখে আর্জেন্টিনার হয়ে সবগুলো ম্যাচ খেলতে চান মেসি। ক্লাব ও দেশের মধ্যে কোনোরকম বিরোধ ছাড়াই আসন্ন কাতার বিশ্বকাপে অংশ নিতে চান। হাঁটুর ইনজুরিতে থাকায় পিএসজির হয়ে সর্বশেষ দুই ম্যাচে খেলতে পারেননি ছয় বারের ব্যালন ডি’অঁর জয়ী আর্জেন্টাইন তারকা।

ওই দুই ম্যাচের একটি ছিল চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ, যেখানে আরবি লিপজিগের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে পিএসজি। অপরটি লিগ ওয়ানের ম্যাচে বর্দুকে তারা ৩-২ গোলে হারায়। এমতাবস্থায় নভেম্বরের আন্তর্জাতিক বিরতির সময় মেসি ও লিয়ান্দ্রো পারদেশকে আন্তর্জাতিক দায়িত্বে পাঠানোর ধারনাটিকে সমর্থন করতে পারছেন না লিওনার্দো।

তিনি লে প্যারিসিয়ানকে বলেন, ‘শারীরিক অবস্থা ভালো নয়, অথবা সুস্থতার জন্য পুনর্বাসনে রয়েছেন এমন খেলোয়াড়দের আন্তর্জাতিক দলের জন্য নির্বাচন করার বিষয়টি আমরা সমর্থন করি না। এটি যুক্তিযুক্ত নয়। এমন পরিস্থিতিতে ফিফার সঙ্গে একটি বাস্তব সম্মত চুক্তির প্রয়োজন।’