যত ধরনের অপকর্ম আছে বিএনপি সব কিছুর সঙ্গে জড়িত: শিক্ষামন্ত্রী

একজন সফল রাষ্ট্রনায়ক হিসেবে শেখ হাসিনার অবদান আজ আন্তর্জাতিকভাবে স্বীকৃত। ইতোমধ্যে তিনি গণতন্ত্র, স্বাস্থ্য ও শিশু মৃত্যুর হার হ্রাস, তথ্যপ্রযুক্তির ব্যবহার, দারিদ্র্য বিমোচন, উন্নয়ন এবং দেশে দেশে জাতিতে জাতিতে সৌভ্রাতৃত্ব, সম্প্রীতি ও শান্তি প্রতিষ্ঠার জন্য আন্তর্জাতিকভাবে বিভিন্ন খেতাব আর সম্মানে ভূষিত হয়েছেন।

নতুন খবর হচ্ছে, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিএনপি নিজেদেরকে রাজনৈতিক দল হিসেবে দাবি করলেও তারা আসলে অপরাজনীতি করে। যত ধরনের অপকর্ম আছে তারা সব কিছুর সঙ্গে জড়িত থাকে।

আজ শনিবার দুপুরে চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নবনির্মিত ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

দীপু মনি বলেন, ‘বিএনপি একদিকে বলছে নির্বাচনে অংশ নিবে না। অন্যদিকে সব জায়গায় তাদের কেউ না কেউ অংশ নিচ্ছে। এটা বিএনপির জন্য নতুন কিছু নয়। কাজেই বিএনপি মুখে এক রকম বলে আর কাজে অন্যটা করে। দেশের যে নিয়ম এবং সারা পৃথিবীতে যে নিয়ম, সেই নিয়ম অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনে এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তারা বিকল্প যে পদ্ধতির কথা বলে সেটি নিজেরাই ধ্বংস করে দিয়েছে। কাজেই ভিন্ন কোনো পদ্ধতিতে নির্বাচন হওয়ার কোনো সুযোগ নেই। আশা করি সামনে যত নির্বাচন আছে তা অবাধ সুষ্ঠু নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে।’

বিভিন্ন পাঠ্য বইয়ে ভুলের বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘অতি সম্প্রতি কিছু বইয়ে ভুল নিয়ে যে মামলা হয়েছে সেই ভুলগুলো সুধরে ফেলা কোনো বিষয় নয়। তারপরও যদি কোথাও কোনো অনিচ্ছাকৃত ভুল থেকে যায় তা অবশ্যই সংশোধন করা হবে।’