রাজধানীর মিরপুরে বিক্ষোভ, পুলিশ ও ছাত্রলীগ নেতার মোটরসাইকেলে আগুন

তৈরি পোশাক খাতে আরো ক্ষতির আশঙ্কা; বাংলাদেশের তৈরি পোশাক খাতে চলতি বছরেও করোনার নেতিবাচক প্রভাব থাকবে বলে মনে করছেন শিল্প মালিকরা৷ তবে মুদ্রার উল্টা পিঠও আছে।

নতুন খবর হচ্ছে, রাজধানীর মিরপুরে বকেয়া বেতনের দাবিতে বুধবার (২৪ নভেম্বর) সকাল ৯টার পরে সড়ক অবরোধ করে আন্দোলন করছে গার্মেন্টস শ্রমিকরা। একই সঙ্গে সেখানে গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। গার্মেন্টসের শ্রমিকদের বিক্ষোভের মুখে মিরপুর ১৪ নম্বর দুটি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়েছে। মোটরসাইকেল দুইটির একটি পুলিশের স্পেশাল ব্রাঞ্চের এসআই আলী হোসেনের ও অন্যটি স্থানীয় ছাত্রলীগে নেতা বাবুর বলে জানা গেছে।

এদিকে সকাল থেকে বেশ কয়েকটি দাবিতে মিরপুর ১০ নম্বর গোল চত্বরে পোশাক শ্রমিকরা অবস্থান নিয়েছেন। অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাকিজুর রহমান।

ঘটনাস্থল থেকে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, শ্রমিকদের অবরোধের কারণে মিরপুর-১০ নম্বর এলাকা থেকে মিরপুর-১৩ নম্বর এলাকার সড়ক বন্ধ রয়েছে। যানবাহনে ভাঙচুর চালাচ্ছে গার্মেন্টস শ্রমিকরা। এমন পরিস্থিতিতে অফিসগামী অনেকেই চরম ভোগান্তির মধ্যে পড়েছেন। আটকে রয়েছে রোগীবাহী এম্বুলেন্স ও জরুরি পরিবহন, বিপাকে পড়েছেন পথচারীরা।