শাহিন আফ্রিদিকে সামলানোর টোটকা দিলেন তামিম

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে তামিম অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, ক্যাম্পও। মিরপুরে অনুশীলন করছেন তামিম ইকবালও। সে সুবাদে পাকিস্তানি বোলারদের মোকাবেলা করতে তরুণদের পরামর্শ দিয়ে রাখছেন তামিম।

যুব বিশ্বকাপ জয়ী দলের অলরাউন্ডার তৌহিদ হৃদয় জানালেন পাকিস্তানি পেসার শাহীন আফ্রিদি পাওয়ার প্লেতে কেমন বোলিং করবে তার আভাস দিয়েছেন তামিম। খালেদ মাহমুদ সুজনের অধীনে যে ৭ জন মিরপুরে অনুশীলন করছেন তাদের মাঝে কারা সুযোগ পাচ্ছেন তা বলা মুশকিল।

তৌহিদ হৃদয়, পারভেজ হোসেন ইমন, ইয়াসির আলি রাব্বিরা পছন্দের তালিকায় উপরের দিকে আছেন। সুযোগ পেলে তামিমের পরামর্শ আমলে নিয়ে নিজের সেরাটা দিতে চান বলছেন হৃদয়।

পাকিস্তান সিরিজে তামিম খেলছেন না টি-টোয়েন্টি। চোট কাটিয়ে ফিরতে চলছে পুনর্বাসন প্রক্রিয়া। মিরপুরে সেভাবেই দেখা আলাদা ৭ জনের ক্যাম্পে।

তামিম কি পরামর্শ দিয়েছেন এমন প্রশ্নের জবাবে আজ (৯ নভেম্বর) সংবাদ মাধ্যমকে তৌহিদ বলেন, ‘তামিম ভাই সবসময় প্রেরণা দেয়। সবসময় ভালো ভালো কথা শুনি। কীভাবে আরও ভালো করব, পরের ধাপগুলোতে কী কী মোকাবেলা করা লাগতে পারে। তামিম ভাই শাহীন শাহ আফ্রিদি সম্পর্কে বলছিল; প্রথম ছয় বলের ভেতরে ইয়র্কার মারবে। এসব ছোট ছোট তথ্য আগে থেকে পেলে মাঠে গিয়ে খেলা সহজ হয়। সিনিয়র খেলোয়াড়দের কাছ থেকে যখন এরকম কিছু পাই, অবশ্যই প্রেরণা পাই।’