শিক্ষার্থীদের থেকে অর্ধেক ভাড়া নেবে বিআরটিসি বাসঃ কাদের

অবশেষে শিক্ষার্থীদের জন্য বিআরটিসি বাসের ভাড়া পঞ্চাশ ভাগ কমানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার, আগামী ১ ডিসেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শুক্রবার সকালে রাজধানীর বাসভবনে এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

এ সময় তিনি আরো বলেন, বিআরটিসি বাসে চলাচলের সময় শিক্ষার্থীদের অবশ্যই নিজ শিক্ষা প্রতিষ্ঠানের ছবিযুক্ত বৈধ পরিচয়পত্র সাথে রাখতে হবে।

এদিকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের দিন ছাড়া অন্য দিনগুলোয় সকাল ৭ টা হতে রাত ৮ টা পর্যন্ত ভাড়া ছাড়ের সুবিধা পাওয়া যাবে। শিগগিরই এ বিষয়ে বিআরটিসি প্রজ্ঞাপন জারি করবে।

এছাড়া শিক্ষার্থীদের হাফ ভাড়া নিয়ে শনিবার বেসরকারি মালিকানাধীন বাস ও মিনিবাস পরিবহন সংশ্লিষ্টদের সাথে বৈঠক রয়েছে। সামাজিক দায়বদ্ধতা এবং শিক্ষার্থীদের দাবীর প্রতি সংবেদনশীল থেকে পরিবহন মালিকরা ইতিবাচক সিদ্ধান্ত নেবে বলেও আশা প্রকাশ করেন ওবায়দুল কাদের।

এর আগে বাড়তি ভাড়া আদায় বন্ধের পাশাপাশি শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া বাস্তবায়নের দাবিতে ঢাকা কলেজের সামনে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার প্রায় দেড় ঘণ্টা অবস্থান করে তারা। এসময় শিক্ষার্থীরা আগামীকাল শনিবারের মধ্যে দাবি মেনে নেয়া না হলে কঠোর আন্দোলনের ঘোষণা দেন।