শেষ মুহূর্তে টেস্ট স্কোয়াডে যুক্ত হলো দুই টাইগার তারকা

আগামীকাল ২৬ নভেম্বর থেকে শুরু হবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্ট। পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্টের স্কোয়াডে যুক্ত করা হয়েছে দুই পেসার খালেদ আহমেদ ও শহিদুল ইসলামকে। খালেদ এর আগেও টেস্ট খেলেছেন, তবে শহিদুল এখনও টেস্ট খেলার সুযোগ পাননি। শহিদুল বিগত কয়েক মাস ধরেই আছেন জাতীয় দলের সাথে। লম্বা ইঞ্জুরি কাটিয়ে ফিরেছেন খালেদও। দলের সাথে চট্টগ্রামে জৈব সুরক্ষা বলয়ে থেকে দুইজনই করছেন অনুশীলন। তবে কেউই ছিলেন না চট্টগ্রাম টেস্টের জন্য ঘোষিত দলে।

আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে খালেদ ও শহিদুলকে প্রথম টেস্টের স্কোয়াডে অন্তর্ভুক্ত করার কথা। খালেদ জাতীয় দলের হয়ে খেলেছেন দুটি টেস্ট, যার সর্বশেষটি ২০১৯ সালের শুরুতে। শহিদুল পাকিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে ঘটিয়েছেন অভিষেক।

এদিকে দুই পেসারকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করার বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘পেসারদের কয়েকজনের ইঞ্জুরি আছে। তাসকিন ও শরিফুল স্কোয়াডে নেই। অন্য পেসারদের কভার দরকার আছে। খালেদ ও শহিদুল দুইজনই এখন ফিট।’

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের স্কোয়াডঃ মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, আবু জায়েদ রাহী, ইয়াসির আলী, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রেজা, খালেদ আহমেদ ও শহিদুল ইসলাম।