সবার মুখ বন্ধ করে দিয়েছে ওয়ার্নারঃ স্মিথ

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের শেষ পর্যন্ত মনে হচ্ছিল টুর্নামেন্ট সেরা পুরস্কার উঠতে যাচ্ছে বাবর আজম মোহাম্মদ রিজওয়ানদের হাতেই! তবে শেষ তিন ম্যাচে রেখেছে অনন্য উচ্চতায় নিয়ে গেলে ডেভিড ওয়ার্নার আবারো প্রমাণ করলেন “ক্লাস ইজ পার্মানেন্ট ফর্ম কনটেম্পোরারি”।

গতকাল ফাইনালে ৩৮ বলে ৫৩ রানের ইনিংস খেলে অস্ট্রেলিয়ার জয়ে দারুণ অবদান রাখেন ডেভিড ওয়ার্নার। মিচেল মার্শের দিনে তিনি ম্যাচসেরা না হলেও পেয়েছেন আরও বড় পুরস্কার। হয়েছেন টুর্নামেন্ট সেরা।

এদিকে অস্ট্রেলিয়ার শ্রেষ্ঠত্বের মধ্য দিয়ে পর্দা নামলো টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের। নিউ জিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে অজিরা।

এবারের বিশ্বকাপে তিনি ৭ ম্যাচে মাঠে নেমে ৪৮.১৬ গড়ে ও ১৪৬ স্ট্রাইক রেটে ২৮৯ রান করেছেন। যা এবারের বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রান। ২৮৯ রানের মধ্যে তিনটি হাফ সেঞ্চুরি ছিল তার।

গতকাল টুর্নামেন্ট সেরার পুরস্কার নিতে এসে ওয়ার্নার বলেন, ‘খুবই ভালো বোধ করছি। প্রস্তুতি ম্যাচে মিডল অর্ডারে খুব বেশি সময় পাইনি ব্যাট করার। তবে আমার জন্য এবারের বিশ্বকাপ ছিল বেসিকে ফিরে যাওয়ার। সিনথেটিক উইকেটে থিতু হয়ে পড়ে থেকে কিছু বল মারার প্রাণপণ চেষ্টা করা।’

এদিকে ওয়ার্নারের সমালোচকদের জবাব দিয়ে স্টিভ স্মিথ বলেন, ‘এই দিনটার জন্য অনেক পরিশ্রম করেছি। গত দু’সপ্তাহ ধরে দুর্দান্ত ক্রিকেট খেলেছে ওয়ার্নার। অনেকে ওর সমালোচনা করেছিল। সবার মুখ বন্ধ করে দিয়েছে ওয়ার্নার।’