সব ধরনের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলেন তুষার ইমরান

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে তুষার ইমরান অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, আগামী ২১ নভেম্বর (রবিবার) সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেবেন তুষার ইমরান। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে এমনটা জানিয়েছেন ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার।

বাংলাদেশ জাতীয় দলের শেষবার ২০০৭ সালে খেলেছিলেন তুষার। ডানহাতি এই ব্যাটারের রাজত্ব মূলত দেশের ঘরোয়া ক্রিকেটে। প্রথম শ্রেণি এবং লিস্ট এ ম্যাচে দেশের ঘরোয়া ক্রিকেটে অন্যতম ভরসার প্রতীক তুষার।

২০ নভেম্বর (শনিবার) নিজের ফেসবুকে খুলনা বিভাগের এই ব্যাটার লেখেন, ‘আগামীকাল প্রথম শ্রেণীর ক্রিকেট ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে মাঠে যাব।দোয়া করবেন।’

২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আসা তুষার দেশের হয়ে রঙিন পোশাকে মোট ৪১টি ওয়ানডে খেলেছেন। খেলেছেন পাঁচটি টেস্ট ম্যাচও।

কিন্তু সে সময়ের বাস্তবতায় তেমন কিছুই করা হয়ে ওঠেনি তুষারের। ওয়ানডে কেবল দুটি হাফ সেঞ্চুরি পেয়েছিলেন, টেস্টে সেটাও পাননি। প্রায় ছয় বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে নেই কোনো সেঞ্চুরিও।