সরকার পতনের ক্ষমতা বিএনপির নেই: হানিফ

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘মানুষের হায়াত-মউত আল্লাহর হাতে। চিকিৎসা দরকার, সেটা চলছে।

নতুন খবর হচ্ছে, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপি নেতারা মিথ্যাচার করছেন।

আজ শনিবার দুপুরে রাজধানীর উত্তরার আজমপুরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ইউনিট সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন আহম্মেদ খোকার সভাপতিত্বে সভায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, স্থানীয় সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি প্রমুখ বক্তব্য রাখেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতি করতে চায় বিএনপি। তাদের অপরাজনীতি বরদাশত করা হবে না। আদালত আইন অনুযায়ী চলে কারও কথায় চলে না। তার জন্য আলাদা আইন করার সুযোগ নেই। আইন সবার জন্য সমান।

তিনি বলেন, খালেদা জিয়ার ব্যাপারে সরকার মানবিকতা দেখিয়েছে, কারাবিধান অনুযায়ী তাকে চলতে হবে। বিদেশে গিয়ে চিকিৎসা নিতে হলে তাকে দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার পরামর্শ দেন হানিফ।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, স্লো পয়জনিংয়ের কথা কেন আসছে? এটা বিএনপির নতুন ষড়যন্ত্র, বিএনপির অপরাজনীতি কঠোরভাবে দমন করা হবে।

তিনি বলেন, খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে জনগণের সহানুভূতি নেওয়ার চেষ্টা করছে বিএনপি। তারেক রহমান লন্ডনে বসে সরকার পতনের স্বপ্ন দেখেন। গণতন্ত্রে বিশ্বাস করে না বিএনপি। এজন্য কথায় কথায় আন্দোলনের হুমকি দেয়। আন্দোলন করে সরকার পতনের ক্ষমতা বিএনপির নেই।