সাকিবের অভিযোগে জাতীয় দলের ম্যানেজারের পদত্যাগ

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাকিব অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, এবার বিশ্বকাপ খেলতে গিয়ে একেবারেই সুবিধা করতে পারেনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। স্কটল্যান্ডের কাছে হেরে টাইগারদের বিশ্বকাপ মিশন শুরু। এরপর ওমান আর পাপুয়া নিউ গিনিকে হারিয়ে কোনরকম প্রথম পর্ব পার করে সুপার টুয়েলভের টিকিট পায় অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের দল। সুপার টুয়েলভে খুলতে পারেনি জয়ের খাতা। টানা ৫ ম্যাচে হেরে রীতিমত বিধ্বস্ত হতে হয় বাংলাদেশকে।

দলের এমন ভরাডুবির মধ্যে পর দলের সঙ্গে সফরে যাওয়া সাব্বির খানের বিপক্ষে শৃঙ্খলা ভঙের অভিযোগ এনেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের লিখিত অভিযোগ আমলে নিয়ে সাব্বির খানকে পদত্যাগের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অভিযোগ মাথা পেতে নিয়ে নিজেদের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন সাব্বির।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের ম্যানেজার হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করে আসছিলেন সাব্বির। সঙ্গে বাংলাদেশ দলের ম্যানেজার হিসেবেও দেখা যায় তাকে।