স্কোয়াডে থাকলেও একাদশে জায়গা নিয়ে অনিশ্চিত আকবরের

আজ বিকেলে পাকিস্তান সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। ১৬ সদস্যের দলের সর্বশেষ নামটা এলো অনেক বড় চমক হয়ে, ‘আকবর আলী’। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ককে প্রথমবারের মতো জাতীয় দলে সুযোগ দেয়ার পেছনে ছিল উল্লেখযোগ্য কারণও।

এখন দলে নুরুল হাসান সোহান ছাড়া নেই কোনো উইকেটকিপারই! নুরুলের ব্যাকআপ হিসেবেই মূলত আকবরকে দলে নেয়া। দল ঘোষণা শেষে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন চাইলে ম্যানেজমেন্ট খেলাতেও পারে আকবরকে।

এদিকে আকবরকে নেয়ার পেছনে প্রধান নির্বাচক বলেন, “সোহান আমাদের নম্বর ওয়ান উইকেটকিপার। বেশ কিছু ব্যাপার আছে এখানে। খেলার সময় কেউ ইনজুরি হলে কিন্তু রিপ্লেস করার জন্য সেকেন্ড উইকেটকিপার দলে নেই। সেই হিসেবেই ওকে রাখা হয়েছে। টিম ম্যানেজমেন্ট যদি মনে করে ওকে খেলাতে পারবে।”

তিনি আরও বলেন, “আমরা কিপিংয়ের কথা চিন্তা করে ওকে ব্যাকআপ হিসেবে নিয়েছি এই তিনটা ম্যাচে। আমরা এখনও বলতেছি না যে ও দলে খেলবে। আমাদের মেইন কিপার যদি ইনজুরি হয়, সেই হিসেবে ওকে চিন্তা করা হয়েছে।”

তিনি বলেন, “ওকে স্কোয়াডের সাথে রেখে তৈরী করাও একটা ব্যাপার। কারণ, টিম ম্যানেজমেন্টের সাথে ও এখনও কোনো কাজ করেনি। তাই, ভবিষ্যতের জন্যও চিন্তাভাবনা করা যেতে পারে।”